শেষ ষোলোতে রিয়াল

বশেষে স্টেড ডি গার্ল্যান্ডের দুঃস্বপ্ন থেকে রেহাই পেল রিয়াল মাদ্রিদ। দেখা পেল জয়ের। বুধবার চ্যাম্পিয়ন্স লীগে স্টেড ডি গার্ল্যান্ডে অনুষ্ঠিত গ্রুপ পর্বের খেলায় লিওঁকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দুটো গোলই করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এর মধ্যে একটি করেছেন পেনাল্টি থেকে। এ ম্যাচের জয় রিয়াল মাদ্রিদকে পেঁৗছে দিয়েছে চ্যাম্পিয়ন্স লীগের নক আউট পর্বে। স্টেড ডি গার্ল্যান্ডে এটি গত পাঁচ ম্যাচে রিয়ালের প্রথম জয়। এ জয়ের ফলে গ্রুপ পর্বে শতভাগ জয়ের রেকর্ড ধরে রাখল স্প্যানিশ দলটি। চার ম্যাচের সবগুলোতেই জয় পেয়েছে তারা।


এ ম্যাচের জোড়া গোলের মধ্য দিয়ে রোনালদো রিয়াল মাদ্রিদের হয়ে গোলের সেঞ্চুরি পূর্ণ করেছেন। রিয়াল মাদ্রিদকে নিয়ে এ পর্যন্ত মোট তিনটি দল নক আউট পর্ব নিশ্চিত করেছে। আগের দিন বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা ও ইতালিয়ান ক্লাব এসি মিলান শেষ ষোলোয় পেঁৗছায়।
স্টেড ডি গার্ল্যান্ডে রিয়ালের কাছে লিওঁ ছিল এক আতঙ্কের নাম। গত চার ম্যাচের একটিতেও লিওঁর মাঠে তারা জয়ের দেখা পায়নি। ফলে এবারও সেই আতঙ্কটা কাজ করছিল; কিন্তু ম্যাচের বয়স আধঘণ্টা পার হওয়ার আগেই রিয়াল সমর্থকদের দুশ্চিন্তা মুক্ত করেন রোনালদো। লিওঁর রক্ষণভাগকে ফাঁকি দিয়ে ফ্রিকিক থেকে দারুণ এক গোল করেন রোনালদো। এ গোলের পর রোনালদো একাধিকবার লিওঁর রক্ষণভাগের জন্য আতঙ্ক হয়ে দেখা দেন। যদিও গোলের সংখ্যা বাড়াতে পারেননি। অবশেষে ৬৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জয় নিশ্চিত করেন এ পর্তুগিজ স্ট্রাইকার। সে সঙ্গে রিয়াল মাদ্রিদের হয়ে শততম গোল পূর্ণ করেন। ম্যাচসেরাও নির্বাচিত হন রোনালদো। রিয়ালের আক্রমণের তোড়ে প্রথমার্ধে লিওঁ কোনো সুযোগই তৈরি করতে পারেনি। সে তুলনায় দ্বিতীয়ার্ধে তারা কিছুটা উজ্জ্বল ছিল; কিন্তু গোলের দেখা পায়নি। ম্যাচ শেষে রোনালদো বলেন, 'আমরা এ বছর অনেক বেশি পরিণত। আমরা এ মৌসুমে আরও ভালো খেলছি।' এ ম্যাচেও রিয়াল মাদ্রিদ কোনো গোল হজম করেনি। ফলে এবারের চ্যাম্পিয়ন্স লীগে রিয়ালের মাদ্রিদ জালে কোনো দলই এখনও বল পাঠাতে পারেনি।

No comments

Powered by Blogger.