চট্টগ্রামে সিনিয়র ডাক্তারদের ডিঙিয়ে জুনিয়রদের পদোন্নতি

ট্টগ্রামের অর্ধশতাধিক সিনিয়র ডাক্তারকে পাশ কাটিয়ে জুনিয়রদের পদোন্নতি দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় সিনিয়র ডাক্তারদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ প্রেক্ষাপটে গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ডাক্তারদের তিন সংগঠনের নেতারা জরুরি বৈঠক করেছেন। তাঁরা অবিলম্বে পদোন্নতিবঞ্চিতদের পদোন্নতির দাবি জানিয়েছেন। অন্যথায় পদোন্নতি পাওয়াদের কাজ করতে দেওয়া হবে না বলে তাঁরা হুঁশিয়ারি দিয়েছেন। প্রসঙ্গত, সম্প্রতি বিভাগীয় পদোন্নতি কমিটির (ডিপিসি) মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রণালয় মেডিক্যাল শিক্ষকদের পদোন্নতি দিয়েছে।


বৈঠকের কথা স্বীকার করে বিএমএ চট্টগ্রাম শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বাচিপ নেতা ডা. ফয়সাল ইকবাল চৌধুরী কালের কণ্ঠকে বলেন, 'ডিপিসির মাধ্যমে পদোন্নতির যে তালিকা প্রকাশ করা হয়েছে, এতে চট্টগ্রামে মাত্র তিনজন স্বাচিপ নেতা আছেন। অধিকাংশই বিএনপি-জামায়াত সমর্থিত চিকিৎসক। এসব চিকিৎসক বিগত চারদলীয় জোট সরকারের আমলেও রাতারাতি পদোন্নতি পেয়েছিলেন। এবার তারা আবারও পদোন্নতি পাওয়ায় স্বাচিপের চিকিৎসকদের মধ্যে ক্ষোভ ও হতাশা দেখা দিয়েছে।' তিনি বলেন, পদোন্নতি পাওয়া বিএনপি-জামায়াত সমর্থিত চিকিৎসকদের হাসপাতালের নিয়মিত পদে যোগদান করতে দেওয়া হবে না। তিনি অবিলম্বে নতুন করে ডিপিসির মাধ্যমে বঞ্চিত সিনিয়র চিকিৎসকদের পদোন্নতির দাবি জানান।
পদোন্নতিবঞ্চিত হয়েছেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের শিশুস্বাস্থ্য বিভাগের বিশিষ্ট চিকিৎসক ও শিশুরোগ বিশেষজ্ঞ ডা. বাসনা মুহুরী। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, 'মেডিক্যাল শিক্ষাসহ এ পর্যন্ত যত পরীক্ষা হয়েছে সবগুলোতে মেধাতালিকায় এক থেকে ২০-এর মধ্যে ছিলাম।

No comments

Powered by Blogger.