দুই মামলায় জামিন পেলেন ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাড়ি ভাঙচুরের দুই মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ মো. জাকির হোসেনের হাইকোর্ট বেঞ্চ গতকাল বুধবার পৃথক পৃথক আদেশে প্রতিটি মামলায় ফখরুল ইসলাম আলমগীরের ছয় মাসের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেন।
গত ৯ ডিসেম্বর ১৮ দলীয় জোটের রাজপথ অবরোধ কর্মসূচি চলার সময় গাড়ি ভাঙচুরের অভিযোগে পল্টন ও শেরেবাংলা নগর থানায় তাঁর বিরুদ্ধে দুটি মামলা হয়। ১০ ডিসেম্বর তিনি গ্রেপ্তার হন।
গতকাল আদালতে ফখরুল ইসলামের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ। আর জামিন আবেদনের বিরোধিতা করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
এই আদেশের পর ব্যারিস্টার মওদুদ সাংবাদিকদের বলেন, দুটি মামলায় হাইকোর্ট জামিন মঞ্জুর করায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের মুক্তি পেতে আর কোনো বাধা নেই। তবে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের বলেন, এ বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। কারণ তাঁর মুক্তির বিষয়টি দুটি বিষয়ের ওপর নির্ভর করছে। একটি হচ্ছে- হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করা হবে কি না এবং তাঁর বিরুদ্ধে অন্য কোনো মামলা আছে কি না।
এ দুটি মামলায় মহানগর হাকিম আদালত গত ১১ ডিসেম্বর তাঁর জামিনের আবেদন খারিজ করেন। এরপর মহানগর দায়রা জজ আদালতে আবেদন করা হলে গত ২৪ ডিসেম্বর সেটাও খারিজ করে দেওয়া হয়।

No comments

Powered by Blogger.