লেদার টেকনোলজি কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাছে হস্তান্তর হয়েছে

বাংলাদেশ কলেজ অব লেদার টেকনোলজিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাছে পূর্ণাঙ্গভাবে হস্তান্তর করা হয়েছে। গত মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় ও কারিগরি শিক্ষা অধিদপ্তরের মধ্যে এ-সংক্রান্ত চুক্তি হয়েছে।
এখন থেকে কলেজটি সম্পূর্ণভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত হবে। বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ মো. কামাল উদ্দীন এবং সরকারের পক্ষে কারিগরি শিক্ষা অধিদপ্তরের পরিচালক শেখ আলমগীর হোসেন চুক্তিতে সই করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, বাংলাদেশ কলেজ অব লেদার টেকনোলজি এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি ইনস্টিটিউট। বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ইনস্টিটিউটের মতো এটি লেদার শিল্পের উন্নতি ও অগ্রগতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে।
চুক্তি অনুযায়ী এই ইনস্টিটিউটের কার্যক্রম পরিচালনার জন্য কলেজ অব লেদার টেকনোলজির ভূমি, স্থাপনা, ল্যাবের যন্ত্রপাতি, আসবাব, যানবাহন, আর্থিক দায়-দেনা, জনবল ইত্যাদি ঢাকা বিশ্ববিদ্যালয়কে বুঝিয়ে দেওয়া হয়। এর আগে কলেজটি শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি শিক্ষা অধিদপ্তরের অধীনে ছিল।
চুক্তি সই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন মো. সেকুল ইসলাম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.