নির্দলীয় সরকার মানুন তরিকুল ॥ ২০১৩ হবে মরণকাল মওদুদ

 সংলাপের কথা বলে চলমান রাজনৈতিক সঙ্কটের বরফ গলানো যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। বুধবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুব দলের সাংগঠনিক সম্পাদক আ ক ম মোজাম্মেল হকের মুক্তি দাবিতে যুবদল আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, গণতন্ত্রকে আহত করতে না চাইলে সরকারকে নির্দলীয় সরকারের দাবি মেনে নিয়ে সংবিধান সংশোধন করতে হবে। তাহলেই বিদ্যমান রাজনৈতিক সঙ্কটের সমাধান সম্ভব। এদিকে বিএনপি নেতা মওদুদ আহমদ বলেছেন, ২০১৩ সাল হবে মহাজোট সরকারের জন্য মরণকাল। সরকারকে নির্দলীয় সরকারের সুস্পষ্ট ঘোষণা দিতে হবে। তরিকুল বলেন, আওয়ামী লীগের অধীনে আগামী নির্বাচন হবে না। তাই বর্তমান সরকার যত টালবাহানাই করুক নির্দলীয় সরকারের দাবি মানতেই হবে। আজ হোক, কাল হোক এই দাবি মানা ছাড়া অন্য কোন বিকল্প তাদের কাছে নেই। তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বলেছেন, তারা সংলাপ করতে চান। আমাদের নেত্রী বলে দিয়েছেন, নির্দলীয় সরকারের দাবি মানাই সঙ্কটের একমাত্র সমাধান। দেশ যেভাবে চলছে, তার অবসান চাইলে সরকারের উচিত হবে আর সময়ক্ষেপণ না করে নির্দলীয় সরকার পুনর্বহালের জন্য সংবিধান সংশোধনের ব্যবস্থা করা। যে আন্দোলন শুরু হয়েছে তাতে নির্দলীয় সরকারের দাবি না মেনে উপায় নেই।
নরসিংদীতে যুবদল নেতা হত্যায় নিন্দা ॥ নরসিংদী জেলা যুবদল নেতা প্রতীক উল্লাহ প্রতীককে ধারালো অস্ত্র দিয়ে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। বুধবার এক বিবৃতিতে তিনি অবিলম্বে প্রতীকের হত্যাকারীদের গ্রেফতার এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
২০১৩ হবে ওদের মরণসাল মওদুদ ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ২০১২ ছিল সরকারের দুর্নীতির বছর আর ২০১৩ হবে মহাজোট সরকারের জন্য মরণসাল। বুধবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে ইয়ুথ ফোরাম নামক একটি সংগঠন আয়োজিত আলোচনা সভা ও ‘দেশনায়ক তারেক রহমান’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মওদুদ বলেন, দলীয় বা বহুদলীয় সরকার এবং বর্তমান রাষ্ট্রপতির অধীনে নির্বাচনে অংশ নেবে না বিএনপি। সরকারকে নির্দলীয় সরকারের সুস্পষ্ট ঘোষণা দিতে হবে। প্রধান উপদেষ্টা কে হবেন, কিভাবে হবেন, সে বিষয়ে সমঝোতা হতে হবে।
ভয়াবহ পরিস্থিতি এড়াতে সংসদে বিল আনুন- রফিকুল ॥ প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেছেন, ভয়াবহ পরিস্থিতি এড়াতে দ্রুত জাতীয় সংসদে তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল বিল আনুন। সেটা করা হলে বিএনপি সংসদে গিয়ে সরকারকে সহযোগিতার পাশাপাশি হরতাল-অবরোধের মতো কর্মসূচী দেবে না। বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মির্জা ফখরুলের মুক্তির দাবিতে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল নামক একটি সংগঠন আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ঢাকা মহানগর বিএনপির যৌথ সভা ॥ বুধবার বিকেলে নয়াপল্টন ভাসানী ভবনে ঢাকা মহানগর বিএনপির এক যৌথ সভা ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় ৬ জানুয়ারি থেকে ১৮ দলীয় জোটের মাসব্যাপী আন্দোলন কর্মসূচী সফল করতে সর্বাত্মক প্রস্তুতি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

No comments

Powered by Blogger.