পানি নিয়ে আন্তর্জাতিক সম্মেলন কাল

আগামীকাল শুক্রবার থেকে ঢাকায় ‘দক্ষিণ এশিয়ার পানিসম্পদ: বৈরিতা থেকে সহযোগিতা’ বিষয়ে দুই দিনব্যাপী এক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠেয় এই সম্মেলন যৌথভাবে আয়োজন করছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও বাংলাদেশ পরিবেশ নেটওয়ার্ক (বেন)।
গত মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সম্মেলন উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে মূল বক্তব্য দেন সম্মেলন আয়োজন কমিটির আহ্বায়ক মো. আবদুল মতিন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, সাধারণ সভায় ফারাক্কা ব্যারাজ, ভারতের সম্ভাব্য আন্তনদী সংযোগ প্রকল্প, টিপাইমুখ ড্যাম এবং দক্ষিণ এশিয়ার নদীগুলোর অবস্থা নিয়ে চারটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আটটি বৈজ্ঞানিক সভায় ৪০টি প্রবন্ধ পড়া হবে।
বিশেষজ্ঞ সভায় জাতীয় ও আন্তর্জাতিক বিশেষজ্ঞরা অংশ নেবেন। এ ছাড়া সম্মেলনে অংশ নেবেন নদী অবরোধমূলক কার্যক্রমে ক্ষতিগ্রস্ত ব্যক্তি, সুশীল সমাজ, বেসরকারি সংগঠনের প্রতিনিধি এবং রাজনৈতিক নেতারা।
সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বাপার সভাপতি এ এস এম শাহজাহান, সম্মেলন আয়োজন কমিটির চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম, বেনের গ্লোবাল সমন্বয়কারী নজরুল ইসলাম প্রমুখ।
সম্মেলনে অংশগ্রহণ ফি ২০০ টাকা এবং শিক্ষার্থীদের জন্য ১০০ টাকা।

No comments

Powered by Blogger.