নৃত্য পরিচালনায় মিম!

নৃত্য পরিচালনায় নাম লেখালেন লাক্স তারকাখ্যাত অভিনেত্রী বিদ্যা সিনহা মিম! তাও আবার চলচ্চিত্রে। ছবির নাম ‘জোনাকির আলো’। খালিদ মাহমুদ মিঠু পরিচালিত ছবিটির প্রধান অভিনয়শিল্পীও মিম।
মিম বলেন, ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার পর আমি শিবলী মহম্মদ, সোহেল রহমান ও সোহাগ ভাইয়ার কাছে নাচের তালিম নিই, যা পরবর্তী সময়ে আমার নাটকে এবং চলচ্চিত্রে অভিনয়ের ক্ষেত্রে অনেক সহযোগিতা করেছে। “জোনাকির আলো” ছবির ক্ষেত্রেও সেরকমই হয়েছে।’
‘জোনাকির আলো’ চলচ্চিত্রের নৃত্য পরিচালনা প্রসঙ্গে মিম বলেন, ‘পুরো ছবির নৃত্য পরিচালনায় আছেন ভারতের একজন নৃত্য পরিচালক। ছবিটিতে কণার গাওয়া “ঝিনুক ঝিনুক” শিরোনামের গানের দৃশ্যায়নে আমি কিছু মতামত ব্যক্ত করেছি। দেখলাম, সবাই আমার সেই মতামতটাকে গুরুত্ব দিয়ে নাচে বাস্তবায়ন করেছেন। এরপর অনেকে আমাকে নৃত্য পরিচালক বলে ডাকতে শুরু করেন। পুরো বিষয়টি আমাকেও বেশ আনন্দ দিয়েছে।’
কথা প্রসঙ্গে মিম আরও বলেন, ‘তবে চলচ্চিত্রে এ ধরনের দৃশ্য নতুন হওয়ায় আমার সহশিল্পী কল্যাণ দার একটু সমস্যা হচ্ছিল। অবশ্য পরে তা সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। পরিচালকও দারুণ খুশি।’
‘জোনাকির আলো’ ছবিতে মিম, কল্যাণ ছাড়াও আরও অভিনয় করছেন ইমন, দিতিসহ অনেকে।
প্রসঙ্গত, মিম বর্তমানে শুটিং করছেন তন্ময় তানসেনের পরিচালনায় ‘পদ্ম পাতার জল’ ছবির। এফডিসিতে ছবিটির চিত্রায়ণ চলছে। ছবিতে মিমের নায়ক ইমন। এ ছাড়া ছবির একটি আইটেম গানে অংশ নিয়েছেন নিপুণ।

No comments

Powered by Blogger.