গণভবন থেকে ডিজিটাল মোনাজাতে অংশ নিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার গণভবনে থেকে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিয়েছেন। টঙ্গীর বিশ্ব ইজতেমাস্থলে তিনি যাননি। তার জন্য টঙ্গীতে বাটা কোম্পানির চত্বরে প্যান্ডেল টানানো হয়েছিল। প্রধানমন্ত্রী আখেরি মোনাজাতে অংশ নিতে কেন টঙ্গীর বিশ্ব ইজতেমা মাঠে যাননি—সে সম্পর্কে সুনির্দিষ্ট বক্তব্য পাওয়া যায়নি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সার্বিক নিরাপত্তার কথা চিন্তা করেই প্রধানমন্ত্রী টঙ্গী যাননি। তবে গণভবনের একটি সূত্র জানায়, প্রধানমন্ত্রী টঙ্গীতে গেলে বিপুলসংখ্যক মানুষের কষ্ট হতো। প্রধানমন্ত্রীর মোটরবহরের নিরাপত্তার জন্য নিরাপত্তারক্ষীরা মুসল্লি ও যানবাহন চলাচলে বাধা আরোপ করত। তাই মুসল্লিদের চলাচল নির্বিঘ্ন করতেই প্রধানমন্ত্রী ইজতেমায় যাননি।
গণভবনে বসে ডিজিটাল পদ্ধতিতে প্রধানমন্ত্রী মোনাজাতে অংশ নিয়েছেন। গণভবন সূত্র জানায়, বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাত টিভিতে সরাসরি সম্প্রচার হয়েছে। প্রধানমন্ত্রী গণভবনে বড় পর্দার সামনে বসেই মোনাজাত করেন।
এ সময় তার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি ও পরিবারের সদস্যরা ছিলেন।

উল্লেখ্য, বিশ্ব ইজতেমা মাঠে রাষ্ট্রপতি জিল্লুর রহমান এবং বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া উপস্থিত হয়ে আখেরি মোনাজাতে অংশ নিয়েছেন। এর আগে প্রতিবছরই রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং বিরোধীদলীয় নেতা বিশ্ব ইজতেমা মাঠে গিয়ে মোনাজাতে শরিক হয়েছেন।

No comments

Powered by Blogger.