এখনই হাসপাতাল ছাড়ছেন না গোলাম আযম

খনই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেল ছাড়ছেন না গোলাম আযম। তাঁর পিত্তথলিতে পাথর পাওয়া যাওয়ায় আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করতে চায় বিএসএমএমইউ কর্তৃপক্ষ। গোলাম আযমের চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান বিএসএমএমইউয়ের মেডিসিন অনুষদের ডিন এ বি এম আবদুল্লাহ গতকাল রোববার সাংবাদিকদের এ কথা বলেছেন।


দুপুর ১২টায় প্রিজন সেলে গোলাম আযমকে দেখে আসার পর অপেক্ষমাণ সাংবাদিকদের তিনি বলেন, গোলাম আযমের পিত্তথলিতে পাথর ধরা পড়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট শল্য চিকিৎসকের মতামত নেওয়া দরকার। এমআরআই করারও সিদ্ধান্ত হয়েছে।
এ বি এম আবদুল্লাহ বলেন, শল্য চিকিৎসকের মতামত ও এমআরআই প্রতিবেদন পাওয়ার পর গোলাম আযমকে হাসপাতালে রাখা না-রাখার সিদ্ধান্ত নেওয়া হবে।
গোলাম আযমের চিকিৎসার জন্য ১৩ জানুয়ারি তিন সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে বিএসএমএমইউ কর্তৃপক্ষ। ওই দিনই বোর্ড মতামত দেয়, হাসপাতালে থেকে গোলাম আযমের চিকিৎসা নেওয়ার দরকার নেই।
এ বি এম আবদুল্লাহ বলেন, বোর্ড যখন মতামত দিয়েছিল, তখন পিত্তথলির পাথরের বিষয়টি ধরা পড়েনি। পাথর ধরা পড়ায় আগের সিদ্ধান্ত কিছুটা পাল্টাচ্ছে।
সন্ধ্যায় বিএসএমএমইউয়ের পরিচালক আবদুল মজিদ ভূঁইয়া বলেন, আজ সোমবার নতুন কিছু পরীক্ষা হবে। এসব পরীক্ষা-নিরীক্ষা শেষ হলে কর্তৃপক্ষ পরবর্তী সিদ্ধান্ত নেবে।

No comments

Powered by Blogger.