যমুনা বিল্ডার্সের এমডির আদালতে ক্ষমা প্রার্থনা

ক্ষমা চেয়ে আদালত অবমাননার অভিযোগ থেকে অব্যাহতি পেয়েছেন যমুনা বিল্ডার্সেও ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম। যমুনা ফিউচার পার্ক ভাঙ্গা ঠেকাতে যমুনা গ্রম্নপের কর্ণধার নুরুল ইসলাম বাবুলের ছেলে শামীম আদালতের নির্দেশের অপব্যাখ্যা করেন।
শামীম ইসলাম সোমবার বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি বোরহান উদ্দিনের সমন্বয়ে দ্বৈত বেঞ্চে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চাইলে আদালত তাঁকে অভিযোগ থেকে অব্যাহতি দেয়।
কুড়িলে নির্মাণাধীন যমুনা ফিউচার পার্কের অবৈধ অংশ ভাঙ্গার কাজ করছে রাজউক। তা ঠেকাতে যমুনা কতর্ৃপৰ একটি রিট আবেদন করে। তা খারিজ হবার পর শামীম ইসলাম ঐ কাজ স্থগিতের জন্য একটি আপীল করেন। তাতে তিনি উল্লেখ করেছিলেন আদালতের নির্দেশনা অনুযায়ী আপীল করলাম। আদালত এমন কোন নির্দেশনা দেয়নি যা নিয়ে রাজউক শামীমের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনলে হাইকোর্ট শামীম ইসলামকে তলব করে।
৬ ফেব্রুয়ারি শামীম ইসলামের বিরম্নদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনে রাজউক। ঐ আবেদনে বলা হয়, ৩ ফেব্রম্নয়ারি যমুনা ফিউচার পার্ক ভাঙ্গা নিয়ে যমুনা বিল্ডার্স রাজউকে একটি আপীল আবেদন করে। ঐ আপীল আবেদনে বলা হয়েছিল, হাইকোর্টেও ৩ ফেব্রম্নয়ারি রায়ের নির্দেশনা অনুযায়ী আপীল করা হলো। কিন্তু হাইকোর্টের রায়ে আপীল দায়ের করার কোন নির্দেশনা ছিল না। রাজউক অভিযোগ করে শামীম ইসলাম আদালতের রায়ের অপব্যাখ্যা দিয়ে আদালত অবমাননা করেছেন বলে আবেদনে বলা হয়। আদালতের আদেশের পর রাজউকের কৌঁসুলি এএফএম মেসবাহউদ্দিন সাংবাদিকদের বলেন, নিঃশর্ত ৰমা চাওয়ায় শামীম ইসলামকে এ অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছে হাইকোর্ট। শামীম ইসলামের পৰে ছিলেন এ্যাডভোকেট আহসানুল করিম।

No comments

Powered by Blogger.