কার্ডের মাধ্যমে চাল বিতরণে সরকারকে সহায়তা করবে ঢাকা নগর আওয়ামী লীগ

 ঢাকা মহানগরীর প্রতিটি ওয়ার্ডে গরিব মানুষের মাঝে ১০ হাজার করে কার্ড বিতরণ করা হবে। কার্ডধারীরা সরকারের নির্ধারিত মূল্যে প্রতি মাসে ২০ কেজি করে চাল পাবে।
মহানগরীতে বিতরণকৃত প্রায় ১০ লাখ কার্ডের মাধ্যমে প্রতিমাসে সরকার গরিব মানুষের মাঝে বিপুল পরিমাণ চাল বিতরণ করবে। আর এ কর্মসূচী সফল করতে সরকারকে সহযোগিতা করতে মাঠে থাকবে ঢাকা মহানগর আওয়ামী লীগ। এছাড়া যুদ্ধাপরাধীদের বিচারের পৰে জনমত গঠনে মহানগরীর ১৫টি নির্বাচনী এলাকায় জনসভা করবে তারা।
সোমবার নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় এ সিদ্ধানত্ম নেয়া হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী ড. আবদুর রাজ্জাক কিছু খাদ্য সঙ্কটের কথা স্বীকার করে বলেন, দেশে কিছুটা চাল সঙ্কট রয়েছে। গত মৌসুমে আমন ধানের ফলন কম হওয়ায় এই সঙ্কট সৃষ্টি হয়েছে। তবে খুব শীঘ্রই এ সঙ্কট কেটে যাবে।
বঙ্গবন্ধু এ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিতে অনুষ্ঠিত সভায় ড. রাজ্জাক অভিযোগ করেন, যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রসত্ম করতে স্বাধীনতাবিরোধী অপশক্তি দেশে একের পর এক ষড়যন্ত্র করে চলছে। দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার জন্য তাদের ষড়যন্ত্রের অংশ হিসেবে সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয় সন্ত্রাসী ঘটনা ও সর্বশেষ পার্বত্য অঞ্চলের বাঘাইছড়িতে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি করছে।
সিভায় আগামী ২৮ ফেব্রম্নয়ারি বিশেষ বর্ধিত সভার সিদ্ধানত্ম নেয়া হয়েছে। দিনব্যাপী এ সভায় নগরের সাংগঠনিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে। একইসঙ্গে যুদ্ধাপরাধীদের বিচারের প েজনসমর্থন আদায় করতে ঢাকার ১৫টি সংসদীয় আসনে সমাবেশ করার সিদ্ধানত্ম নেয়া হয়েছে। তবে কবে নাগাদ শুরম্ন হবে তা চূড়ানত্ম করা হয়নি। এছাড়া সভায় ২৫ ফেব্রম্নয়ারি নগর ১৪ দলের তৃতীয় সভা ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে। নগরের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এসব সিদ্ধানত্মের কথা জানান।

No comments

Powered by Blogger.