উসব

সমপ্রতি শেষ হওয়া বার্লিন চলচ্চিত্র উৎসবে সেরা ছবির পুরস্কারটি জিতেছে তুর্কি ছবি 'হানি'। সেই সঙ্গে সেরা পরিচালক পুরস্কারে ভূষিত রোমান পোলানস্কি যেন আবারো নতুন করেই চেনালেন পরিচালক হিসেবে নিজের জাতিটিকে।
খবর রয়টার্স এর।সংবাদমাধ্যমটির বরাতে জানা গেছে, পোলানস্কির সিলভার বিয়ার জেতার পাশাপাশি বার্লিনের এই ঐতিহ্যমন্ডিত চলচ্চিত্র উৎসবে সেমি কাপলানোগলু পরিচালিত 'বাল' (হানি) ছবিটি 'গোল্ডেন বিয়ার' পুরস্কারটি জিতেও ইতিহাস তৈরি করে নিয়েছে। যদিও রোমান পোলানস্কির প েসশরীরে বার্লিনে উপস্থিত থাকার বিষয়টি সম্ভবপর হয়নি।
উলেস্নখ্য, অনত্মরীণ পোলানস্কি 'দ্যা ঘোস্ট রাইটার' এর পরিচালনার জন্য এই সিলভার বিয়ার জিতেছেন। ছবিতে ইউয়ান ম্যাকগ্রেগর একজন লেখকের ভূমিকায় এবং পিয়ার্স বু্রসনান ব্রিটিশ প্রধানমন্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন।
সংবাদমাধ্যমটি আরো জানিয়েছে, বার্লিন চলচ্চিত্র উৎসবে রাশিয়ান ছবি 'হাউ আই এন্ডেড দিস সামার' সিলভার বিয়ার পুরস্কার জিতেছে এবং রোমানিয়ান ছবি 'ইফ আই ওয়ান্ট টু হুইসেল, আই হুইসেল' ছবিটি হয়েছে রানার আপ।
উলেস্নখ্য, রোমান পোলানস্কি ১৯৭৮ সালে ১৩ বছর বয়সী এক বালিকার সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের কারণে ২০০৯ সালের সেপ্টেম্বর মাসে জুরিখ থেকে গ্রেপ্তার হন। বর্তমানে তিনি গৃহবন্দী রয়েছেন।

No comments

Powered by Blogger.