মিছিলে বাধা দেয়ায় হিযবুত তাহ্রীর পুলিশের ওপর চড়াও

 নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হিযবুত তাহরীরের আরও ২ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে সবুজবাগ থানা এলাকা থেকে গ্রেফতারকৃত ২ হিযবুত তাহরীর সদস্যকে একদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।
মঙ্গলবার জাতীয় প্রেসকাবের সামনে বেলা সাড়ে ১২টার দিকে হিযবুত তাহরীরের ৫/৬ সদস্য মিছিল করার চেষ্টা করে। এতে পুলিশ বাধা দিলে তারা পুলিশের ওপর চড়াও হয়। এক পর্যায়ে তারা সাধারণ মানুষের ওপর হামলা চালানোর চেষ্টা করে। এতে বাধা দিলে তারা সাধারণ মানুষের ভিড়ে মিশে যাওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশ সিফাত, শামীম, ওমর ফারম্নক, ইমন ও সারোয়ার নামে পাঁচ যুবককে গ্রেফতার করে। শাহবাগ থানার ওসি রেজাউল করিম জানান, জিজ্ঞাসাবাদে সিফাত ও ওমর ফারম্নক হিযবুত তাহরীরের সক্রিয় সদস্য বলে জানা গেছে। পরে বাকি ৩ জনকে মুক্ত করে দেয়া হয়। সিফাতের পিতার নাম আলতাফ হোসেন। তার বাড়ি ঠাকুরগাঁও জেলার পিরগঞ্জের কুমুরিয়া গ্রামে। ওমর ফারম্নকের পিতার নাম আবুল হাসানাত। তার বাড়ি নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার ছাত্তাবান্দি গ্রামে।
এদিকে রাষ্ট্র বিরোধী বক্তব্য সংবলিত পোস্টার লাগানোর সময় গত সোমবার সবুজবাগ থানাধীন আগ মনী সিনেমা হলের গলি থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হিযবুত তাহরীরের সদস্য আলাউদ্দিন ও আব্দুল কাইয়ুমকে গ্রেফতার করে। তাদের বিরম্নদ্ধে সবুজবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়। মঙ্গলবার সবুজবাগ থানার এসআই শফিক তাদের আদালতে সোপর্দ করে ৭ দিনের রিমান্ডের আবেদন করেন। বিচারক ড. এমএ মজিদ শুনানি শেষে প্রত্যেককে একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

No comments

Powered by Blogger.