বিতর্কিত ট্রাইব্যুনাল বাতিল সময়ের দাবিঃ ড. কারযাবি

স্কাইপ কেলেঙ্কারির দায়ে বিচারপতির পদত্যাগসহ বিভিন্ন অনিয়মে বাংলাদেশের আন্তর্জাতিক ট্রাইব্যুনাল যেভাবে দেশে-বিদেশে বিতর্কিত হয়েছে, তাতে অচিরেই এই ট্রাইব্যুনাল বাতিল করা সময়ের অপরিহার্য দাবি।
গত মঙ্গলবার বিকেলে মিসরের রাজধানী কায়রোতে মুসলিম ব্রাদারহুড আয়োজিত এক সেমিনারে ইন্টারন্যাশনাল ইসলামিক স্কলারস ফোরামের সভাপতি ও কাতার বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি ডিন ড. ইউসুফ আল কারযাবি এ কথা বলেন।

কারাযাবি বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অতীত ইতিহাস স্মরণ করিয়ে দিয়ে বলেন, পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশে যেভাবে আলেমদের ওপর জুলুম-নির্যাতন চলছে তার ফল ভোগ করতে হবে। বাংলাদেশের মানুষ ইতিহাস গড়তে জানে। এখনো সময় আছে ট্রাইব্যুনাল ভেঙে দিয়ে জনমত যাচাই করে প্রকৃত দোষীদের বিচার করুন। নচেৎ বাংলাদেশের মানুষ মা করবে না। মনে রাখবেন মূসাকে (আ:) ফেরাউনের ট্রাইব্যুনাল আর ইব্রাহিমকে (আ:) নমরুদের ট্রাইব্যুনাল বিচার করতে পারেনি তাই সাজানো ট্রাইব্যুনালে আল্লাহর রহমতে জামায়াত নেতাদের বিচার করা যাবে না। বরং তাদের ওপর জুলুমের দায়ে আল্লাহর ট্রাইব্যুনালে বিচার হবে।

মুসলিম উম্মাহর সঙ্কট পরিত্রাণে করণীয় শীর্ষক এ সেমিনারে ফ্রিডম অ্যান্ড জাস্টিস পার্টির কার্যকরী পরিষদ সদস্য ও সারকিয়া জেলা সভাপতি সাবেক সংসদ সদস্য আহমদ শাহাতা, মিসর বিপ্লবের অন্যতম নেতা সফওয়াত আল হিজাজি, মুসলিম ব্রাদারহুডের ছাত্রবিষয়ক উপদেষ্টা ড. আইমান আবদুল গনীসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন। বক্তারা বাংলাদেশে প্রকৃত মানবতাবিরোধী অপরাধীদের বিচারের স্বচ্ছতা নিশ্চিত করতে এই ট্যাইব্যুনাল বাতিল করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন করে বিচার শুরুর আহ্বান জানান।
       

No comments

Powered by Blogger.