পিরোজপুরে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষে আহত সুমনের মৃত্যু- এলাকায় উত্তেজনা

 পিরোজপুরের ভান্ডারিয়া শহীদ মিনারে শনিবার সকালে একুশের ব্যানার টানানোকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রম্নপের সংঘর্ষে গুরম্নতর আহত সুমন মিয়া রবিবার বেলা ১২টায় ঢাকার শ্যামলীর তমা কিনিকে মৃতু্যবরণ করে।
সে উপজেলা ছাত্রলীগের নবনির্বাচিত আহ্বায়ক কমিটির সদস্য। তার মৃতু্যর খবর ভান্ডারিয়া উপজেলায় ছড়িয়ে পড়লে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং বিক্ষোভ মিছিল বের করে উপজেলা সদরে। সুমন হত্যার বিচার দাবি করে স্লোগান দেয়। এ সময় বিুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা সন্ত্রাসীদের বাড়িঘরে হামলা করতে উদ্যত হলে পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ রিপোর্ট লেখা পর্যনত্ম থেমে থেমে বিৰোভ মিছিল চলছিল। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রত্যৰদর্শীরা জানায়, উপজেলা ছাত্রলীগের দু'গ্রম্নপে বিবদমান কোন্দলের জের ধরে শনিবার দুপুরে শহীদ মিনারে টানানো নবনির্বাচিত আহ্বায়ক কমিটির শ্রদ্ধাঞ্জলির ব্যানার অর্পণ গ্রম্নপের কমর্ীরা নামাতে উদ্যত হলে ভা-ারিয়া উপজেলা ছাত্রলীগের নবনির্বাচিত আহ্বায়ক কমিটির নেতাকমর্ীরা এর প্রতিবাদ জানায়। এ সময় ছাত্রলীগের অর্পণ গ্রম্নপের ক্যাডাররা উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক এহসাম হাওলাদার, যুগ্ম আহ্বায়ক সবুজ পোদ্দার, হাচিবুল হক নিয়াজ ও সুমন মিয়ার ওপর ধারালো অস্ত্র ও লোহার রড, লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে গুরম্নতর আহত হয় আহ্বায়ক এহসাম হাওলাদার, যুগ্ম আহ্বায়ক হাসিবুল হক নিয়াজ, সবুজ পোদ্দার, সুমন মিয়া, পথচারী শিশু অনুপ মালী।
আহত আহ্বায়ক এহসাম হাওলাদার, সুমন মিয়া ও অনুপ মালীর অবস্থা আশঙ্কাজনক দেখে স্থানীয় থানা স্বাস্থ্য কমপেস্নক্সে প্রাথমিক চিকিৎসাশেষে তাদের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে পাঠানো হয়। আহত সুমন মিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হলে শনিবার রাতে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঢাকা মেডিক্যাল কলেজের ইনসেনটিভ কেয়ার ইউনিটে সিট খালি না থাকায় শ্যামলীর তমা কিনিকে প্রেরণ করা হয়। রবিবার বেলা ১২টায় চিকিৎসারত অবস্থায় সুমন মৃতু্যবরণ করে। নিহত সুমনের মৃতু্যর খবর ভা-ারিয়ায় পেঁৗছলে ছাত্রলীগের নেতাকর্মীরা বিােভ মিছিল বের করে। বর্তমানে শহরজুড়ে টানটান উত্তেজনা বিরাজ করছে। এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মোঃ সরোয়ার তালুকদার জানান, বর্তমান ছাত্রলীগের আহ্বায়ক কমিটির নেতাকমর্ীদের ওপর যারা বর্বরোচিত সন্ত্রাসী হামলা করেছে আমরা তাদের সংগঠনের নিয়মের আদলে বিচার করব। আমি এ হামলার তীব্র নিন্দা এবং শোকসনত্মপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। এ রিপোর্ট লেখা পর্যনত্ম ভা-ারিয়া থানায় মামলার প্রস্তুতি চলছিল। উলেস্নখ্য, এটিই ভা-ারিয়ার ইতিহাসে সর্বপ্রথম রাজনৈতিক হত্যাকা-।

No comments

Powered by Blogger.