রামগড় পৌর কমিশনার অপহৃত ॥ মুমূর্ষ অবস্থায় উদ্ধার

 রামগড় পৌরসভার ৫নং ওয়ার্ড কমিশনার মহিউদ্দিন হারম্ননকে ছাত্রলীগ নামধারী উপজাতি ও বাঙালী সন্ত্রাসীরা ২১ ফেব্রম্নয়ারি বিকাল সাড়ে ৫টায় অপহরণ করে বলে জানা যায়।
অপহরণকারীরা রামগড় সিনেমা হল সংলগ্ন কবরস্থান এলাকায় তাকে একা পেয়ে ধরে সিএনজি ট্যাক্সিযোগে রামগড়ের অদূরে পিলাকের দিকে নিয়ে যায়। তাৎণিক তার পরিবার ও পৌরসভার প থেকে বিভিন্ন সংস্থাকে অবগত করা হয়। কোথাও আশানুরূপ কোন সাড়া না পেয়ে রামগড় বিডিআর জোন কমান্ডার লে. কর্নেল শরিফুল ইসলামকে জানানো হলে তিনি ৮টি পেট্রল সংশিস্নষ্ট এলাকায় দ্রম্নত পাঠান। সংশিস্নষ্ট পেট্রলগুলো সম্ভাব্য এলাকাগুলো তাৎণিক ঘেরাও করে ঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে রামগড় কাশিবাড়ি মন্দিরঘাট এলাকার ভারত-বাংলাদেশ সীমানত্মের বাংলাদেশ অংশ থেকে তাকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে।
বিডিআরের উপস্থিতি জানতে পেরে সন্ত্রাসীরা তাকে ফেলে রেখে যায় বলে ধারণা করা হচ্ছে। উদ্ধারপরবতর্ীতে তাকে দ্রম্নত বিডিআর পিকআপভ্যানযোগে রামগড় সদর হাসপাতালে প্রেরণ করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়।
এ বিষয়ে রামগড় জোন কমান্ডার লে. কর্নেল শরিফুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, সন্ত্রাসীরা তাকে হত্যার উদ্দেশ্যে অপরহণ করেছিল। তাৎণিক বিডিআর অভিযান না চালালে তাকে হয়ত জীবিত উদ্ধার করা সম্ভব হতো না। তিনি আরও বলেন, সন্ত্রাসী যেই হোক তাকে শাসত্মি পেতে হবে। তিনি অভিযুক্তদের ধরার জন্য এরই মধ্যে আরও দু'টি পেট্রল সংশিস্নষ্ট এলাকায় পাঠিয়েছেন বলে জানা যায়।
মহিউদ্দিন হারম্ননের পরিবারের প থেকে জানা যায়, বিকালে বাসা থেকে হাঁটার উদ্দেশে বের হলে রামগড় ছাত্রলীগের সন্ত্রাসী মোহাম্মদ টিপু, জর্জেস খান রাসেল, শ্যামল, শাহেদ, বাবুল, রিপন ত্রিপুরা প্রমুখ তাকে জোরপূর্বক সিএনজিতে তুলে হত্যার উদ্দেশ্যে কাশিবাড়ির দিকে নিয়ে যায়। তাৎণিক বিডিআরের জোন কমান্ডারকে বিষয়টি অবগত করা হলে মুুমূর্ষ অবস্থায় বিডিআর তাকে ১ ঘণ্টার মধ্যে কাশিবাড়ি মন্দিরঘাট এলাকা থেকে উদ্ধার করে। তারা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

No comments

Powered by Blogger.