মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি

মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে বর্তমান সরকারের সর্বশেষ বিধিমালায় সম্মানিত সংসদ সদস্যগণের কোন ভূমিকা রাখা হয়নি। সরকার অনেক পরীক্ষা-নিরীক্ষা করে একটি গণতান্ত্রিক বিধিমালা জারি করেছে যা সকল মহল কতর্ৃক প্রশংসিত হয়েছে।
সভাপতি থেকে শুরু করে সকল ক্যাটাগরির সদস্যগণ স্থানীয়ভাবে নির্বাচিত হবেন। বিধিমালায় শিৰক প্রতিনিধিগণের ভোটাধিকার প্রদান করা হয়েছে। সরকারী বিধির ব্যত্যয় ঘটানো হচ্ছে এবং কমিটি গঠনে অযথা কালৰেপণ ও বিঘ্ন সৃষ্টি হচ্ছে।
শিৰা মন্ত্রণালয় এ বিষয়ে সরকারী বিধিমালাকে অনুসরণ করার জন্য মাননীয় সংসদ সদস্যগণকে জরম্নরী নির্দেশনা দিয়ে জটিলতা নিরসন করতে পারে।
ওয়ালিউল হক, নওগাঁ।

ভ্রমণ গাইডের অভাব
ভ্রমণ পিপাসুদের দিকনির্দেশনামূলক ভ্রমণ গাইডের অভাব দীর্ঘদিন হতে। দেশের প্রতিটি জেলায় অসংখ্য পর্যটন স্পট থাকলেও বিবরণ, যাতায়াত, ছবি সংবলিত কোন বই নেই। নতুন নতুন অসংখ্য ভ্রমণ স্পট সম্বন্ধে ভ্রমণ গাইড খুঁজে পাওয়া যায় না। পর্যটন মন্ত্রণালয় পর্যটন স্পটগুলো ভ্রমণ পিপাসুদের নিকট জানানোর জন্য দেশের প্রতিটি এলাকার পর্যটন স্পটগুলোর পরিপূর্ণ বিবরণ ছবিসহ প্রকাশ করে স্বল্পমূল্যে বাজারে ছাড়লে ভ্রমণপিপাসুরা উপকৃত হতো এবং পর্যটন শিল্পের বিকাশ লাভ সহজ হতো। পর্যটন মন্ত্রণালয় বিষয়টি ভেবে দেখবে আশা করি।
মোঃ মেছের আলী
কয়কীর্তন, শ্রীনগর, মুন্সীগঞ্জ।
সরকারী হাসপাতালে ভিজিট নিয়ে রোগী দেখা

জামালপুরের অনত্মর্গত জনবহুল একটি উপজেলা সরিষাবাড়ী। এখানে সমাজের বিভিন্ন সত্মরের মানুষ বাস করে। দৈনন্দিত জীবনে চলার পথে অসুস্থতা, দুর্ঘটনা ইত্যাদি নিয়েই মানুষের জীবন। জামালপুর জেলায় সরিষাবাড়ী থানার সরিষাবাড়ী সরকারী হাসপাতালে কিছু ডাক্তার আছে যারা এলাকার রোগীদের কাছ থেকে সরকারী হাসপাতালের নির্দিষ্ট সময়ে ভিজিটে রোগী দেখেন। আমরা এদের বিরম্নদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য দায়িত্বশীল কর্মকর্তাদের বিশেষভাবে অনুরোধ করছি।
হিমু, ইমরম্নল ও মহান
৮ম শ্রেণীর ছাত্র, সরিষাবাড়ী, জামালপুর

No comments

Powered by Blogger.