ফখরুল আরও দুই মামলায় গ্রেফতার- মুক্তি দাবি বিএনপির

 ৯ ডিসেম্বর ১৮ দলীয় জোটের রাজপথ অবরোধ কর্মসূচী চলাকালে গাড়ি ভাংচুরের দুই মামলায় বুধবার হাইকোর্ট থেকে জামিন পাওয়ার ১দিন পর বৃহস্পতিবার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আরও দুটি মামলায় গ্রেফতার করা হয়েছে।
মতিঝিল ও সূত্রাপুর থানা পুলিশের পক্ষ থেকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে ফখরুলকে দুই মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করা হলে শুনানি শেষে মহানগর হাকিম আসাদুজ্জামান নূর তা মঞ্জুর করেন। এদিকে আরও ২ মামলায় গ্রেফতারের ঘটনার নিন্দা প্রকাশ করে অবিলম্বে মির্জা ফখরুলের মুক্তি দাবি করেছে বিএনপি। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনাসভা থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম মির্জা ফখরুলের মুক্তি দাবি করেন। তিনি বলেন, ফখরুলের মুক্তি নিয়ে সরকার টালবাহানা করছে। বিকেলে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মির্জা ফখরুলের মুক্তি দাবি করেন।
উপ-পরিদর্শক আজিজুল হক মতিঝিল থানার মামলায় মির্জা ফখরুলকে ১০ দিনের এবং উপ-পরিদর্শক হেকমত আলী সূত্রাপুর থানার মামলায় তাকে ৭ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করেন। আদালত এ বিষয়ে ৮ জানুয়ারি শুনানির দিন রেখেছে বলে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আব্দুল গাফ্ফার ও রকিব উদ্দিন সাংবাদিকদের জানিয়েছেন।
এ সরকার ছায়া দেখেও ভয় পায়- তরিকুল ॥ এ সরকার ছায়া দেখেও ভয় পায় বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে পদ্মা সেতু বাস্তবায়ন সংগ্রাম পরিষদ আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন এক মহাসচিবকে আটক রাখার জন্য সরকার নানারকম তৎপরতা চালাচ্ছে। যখন পায়ের তলায় মাটি থাকে না, তখন সরকার এরূপ আচরণই করে থাকে। তিনি বলেন, হাইকোর্ট থেকে আগাম জামিন পেলেও সরকার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবকে আরও ২ মামলায় গ্রেফতার করেছে।
তরিকুল বলেন, পদ্মা সেতুতে দুর্নীতি হয়েছে এটা আর এখন বলে লাভ নেই। কারণ, গোটা দেশই দুর্নীতিতে ভাসছে। সাগরের পানি পর্যন্ত ছাত্রলীগ-যুবলীগ খেয়ে ফেলছে। ছাত্রলীগ-যুবলীগ এখন শেখ হাসিনাকে বলছে ‘ওলট-পালট করে দে মা লুটেপুটে খাই।’ তিনি বলেন, একটি পত্রিকায় রিপোর্ট প্রকাশিত হয়েছে পদ্মা সেতু থেকে মনসেল গ্রুপ ১১৬ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এটা দুদকের নজরে পড়েনি। আসলে দুদকের চোখে ছানি পড়েছে। তাদের নজরে এসব আসবে কি করে।
আইনী লড়াইয়ে না হলে আন্দোলন করে ফখরুলকে মুক্ত করব- মওদুদ ॥ উচ্চ আদালতের জামিন অগ্রাহ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে নতুন করে দু’টি মামলায় গ্রেফতার দেখানোর প্রতিবাদ জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন আইনী লড়াইয়ে মুক্তি না হলে রাজপথে আন্দোলন করে মির্জা ফখরুলকে মুক্ত করব। মহান বিজয় দিবস উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে গণতান্ত্রিক সাংস্কৃতিক জোট আয়োজিত ‘বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও মুক্তিযুদ্ধ: আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অবিলম্বে মির্জা ফখরুলকে মুক্তি দিন-রিজভী ॥ অবিলম্বে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলকে মুক্তি দেয়ার দাবি জানিয়েছেন দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি ফখরুলের মুক্তি দাবি করেন। তিনি বলেন, দেশে হাসিনা মার্কা গণতন্ত্র প্রতিষ্ঠার চেষ্টা করছে সরকার।
দেশে সর্বস্তরের মানুষ সরকারের হাতে নির্যাতিত- ফারুক ॥ জাতীয় সংসদে বিরোধীদলীয় চীফ হুইপ জয়নুল আবদীন ফারুক বলেছেন, শুধু টাঙ্গাইলে স্কুলছাত্রী পাশবিক নির্যাতিত নয়, দেশের সর্বস্তরের মানুষ এ সরকারের হাতে নির্যাতিত। এ অবস্থা থেকে মুক্তি পেতে হলে আন্দোলন ছাড়া বিকল্প কোন পথ খোলা নেই। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে টাঙ্গাইলে স্কুল ছাত্রীকে পাশবিক নির্যাতনের প্রতিবাদে মহিলা দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

No comments

Powered by Blogger.