২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা-আরও দুই আসামির অব্যাহতির আবেদনের শুনানি শেষ

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার দায় থেকে অব্যাহতি চেয়ে আরও দুই আসামির করা আবেদনের শুনানি গতকাল বুধবার শেষ হয়েছে। আদালত পরবর্তী শুনানির জন্য ৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন। ঢাকা কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত বিশেষ এজলাসে গতকাল আসামি মাওলানা আবদুর রউফ ও শরিফ শাহেদুল আলম ওরফে বিপুলের পক্ষে করা আবেদনের শুনানি শেষ হয়। আসামি শাহাদাত উল্লাহ জুয়েলের পক্ষে করা আবেদনের আংশিক শুনানি হয়।


ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক শাহেদ নূরউদ্দিন শুনানি গ্রহণ করেন।
এ নিয়ে ৩০ আসামির পক্ষে করা আবেদনের শুনানি শেষ হলো। বিএনপির ওয়ার্ড কাউন্সিলর আরিফুল ইসলাম ও জঙ্গি নেতা জাহাঙ্গীর আলমের করা আবেদনের শুনানি বাকি আছে।
জামায়াতে ইসলামীর নেতা সাবেক মন্ত্রী আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও উপমন্ত্রী আবদুস সালাম পিন্টু, হরকাতুল জিহাদের (হুজি) নেতা মুফতি আবদুল হান্নানসহ কারাগারে থাকা ৩২ আসামিকে গতকাল আদালতে হাজির করা হয়। জামিনে থাকা আরিফুল ইসলাম আদালতে হাজির ছিলেন।
সিআইডির বিশেষ পুলিশ সুপার আবদুল কাহার আকন্দ গত বছরের ৩ জুলাই বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ আরও ৩০ জনকে আসামি করে এ মামলার সম্পূরক অভিযোগপত্র দাখিল করেন। ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলায় ২২ জন নিহত ও কয়েক শ আহত হন।

No comments

Powered by Blogger.