দুটি স্টল বন্ধ- রিহ্যাব মেলায় রাজউকের ভ্রাম্যমাণ আদালতের অভিযান

রিহ্যাব মেলায় অংশগ্রহণকারী যেসব কোম্পানির আবাসন প্রকল্পের অনুমোদন নেই, তাদের স্টল গুটিয়ে নিতে বলেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, রাজউকের ভ্রাম্যমাণ আদালত দুই দিন ধরে মেলায় অভিযান চালিয়ে এগুলো বন্ধ করে দিতে বলে।
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র প্রাঙ্গণে আয়োজিত মেলায় গতকাল শুক্রবার দুপুরে গিয়ে দেখা যায়, আশিয়ান সিটির স্টলে প্লট বিক্রি বা বুকিং বন্ধ আছে। শুধু কয়েকজন কর্মকর্তা বসে আছেন। রাজউকের গতকালের অভিযানের পর বসুকুঞ্জের স্টলও বন্ধ হয়ে যায়।
গতকাল বিকেলে রাজউকের ভ্রাম্যমাণ আদালত বসুকুঞ্জ ল্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড, কানাডা পূর্বাচল সিটি, পূর্বাচল এইচএল সিটি, পূর্বাচল এশিয়ান সিটি, পূর্বাচল বেস্টওয়ে সিটি, তানশীর লিমিটেডের স্টলে গিয়ে রাজউকের অনুমোদনের কাগজ দেখতে চান। আদালত রাজউকের অধীন প্রকল্পের প্লট বিক্রি ও বুকিং বন্ধ রাখতে বলেন।
মেলার আয়োজক আবাসন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) সভাপতি নসরুল হামিদের মালিকানাধীন হামিদ রিয়েল এস্টেটের স্টল থেকে কেরানীগঞ্জের প্রিয় প্রাঙ্গণ প্রকল্পের প্লট বিক্রি ও বুকিং নিতে দেখা যায়। প্রকল্পটি রাজউকের বিশদ অঞ্চল পরিকল্পনা (ড্যাপ) এলাকায় অবস্থিত।
রিহ্যাবের গত বছরের জুনের মেলায় হামিদ রিয়েল এস্টেটের ‘আলিফিয়া’ প্রকল্পের প্লট বুকিং ও বিক্রি করা হয়। এবারের মেলায় ওই প্রকল্পের প্লট বিক্রি হচ্ছে না। মেলায় আসা একাধিক ব্যক্তি এতে বুকিং দিয়েছিলেন বলে দাবি করেন। উপস্থিত কর্মকর্তারা বলেন, প্রকল্পটি বাতিল হয়েছে এবং ক্রেতাদের টাকা ফেরত দেওয়া হয়েছে।
রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম মারুফ হাসান প্রথম আলোকে বলেন, হাইকোর্ট অনুমোদনহীন প্রকল্পের প্রচারণা, বিক্রি ইত্যাদি বন্ধ করার যে নির্দেশ দিয়েছেন, তার ভিত্তিতে অভিযান চালানো হচ্ছে।
রিহ্যাবের ব্রিফিং: রিহ্যাব গতকাল বিকেলে মেলাস্থলে এক প্রেস ব্রিফিং করে বলেছে, হাইকোর্টের নির্দেশ অনুসারে কাজ করা হচ্ছে। ইতিমধ্যে আশিয়ান ল্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডকে একটি জরুরি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। এতে রিহ্যাব আবাসন মেলায় আশিয়ান সিটি প্রকল্প থেকে কোনো প্লট কেনা বা বুকিং দেওয়া থেকে বিরত থাকার অনুরোধ করা হয়েছে। এ ছাড়া দ্য বেঙ্গল ওয়ান ক্রিয়েশন লিমিটেড (বিওসিএল) ও পূর্বাচল পার্ক টাউন নামের আবাসন প্রকল্পের প্লট বিক্রি করায় কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

No comments

Powered by Blogger.