ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগাযোগমন্ত্রী- গুটিকয়েক হাইব্রিড ও ফরমালিন ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতারা অতীতের সব বিতর্কিত কর্মকাণ্ড ভুলে গিয়ে দেশ গড়ার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে সামনে এগিয়ে যাওয়ার জন্য সংগঠনের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
গতকাল শুক্রবার বাংলাদেশ ছাত্রলীগের ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে এই আহ্বান জানানো হয়। গত বৃহস্পতিবার রাত ১২টা এক মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু করে ছাত্রলীগ।
গতকাল বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রসমাবেশ হয়। সমাবেশে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, গুটিকয়েক হাইব্রিড ও ফরমালিন ছাত্রলীগে ঢুকে পড়েছে। তারাই সরকার ও সংগঠনের ভাবমূর্তি নষ্ট করছে। তিনি বলেন, ছাত্রলীগের ৬৫ বছরের গৌরবময় অর্জন যেমন অহংকারে মাথা উঁচু করে, তেমনি সাম্প্রতিক কালের কিছু অপকর্ম মাথা নিচু করে দিয়েছে।
ওবায়দুল কাদের বলেন, ‘আমরা যারা সরকারে আছি, তারা ডিজিটাল উন্নয়ন করব আর তোমাদের আচরণ হবে অ্যানালগ। কারণ, অ্যানালগ আচরণে সৌজন্য ও মূল্যবোধ রয়েছে।’ ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজে ছাত্রলীগ সাধারণ ছাত্রদের সঙ্গে নিয়ে সরকারের হাতকে শক্তিশালী করবে।
সমাবেশে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের মধ্যে এলজিআরডি প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মোস্তফা জালাল মহিউদ্দিন, মাঈনুদ্দিন হাসান চৌধুরী, নজরুল ইসলাম, আব্দুল মান্নান, আফজাল হোসেন, বাহাদুর ব্যাপারী, শাহ আলম, লিয়াকত শিকদার, প্রমুখ উপস্থিত ছিলেন। সঞ্চালনা করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম। সমাবেশ শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শাহবাগ, মৎস্য ভবন হয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে এটি শেষ হয়। শোভাযাত্রাটি শাহবাগ এলাকায় গেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্দীন হল শাখা ছাত্রলীগ ও ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। শোভাযাত্রার কারণে ছুটির দিনেও যানজটের সৃষ্টি হয়।
জাসদ ছাত্রলীগ: প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনের সামনে ছাত্রসমাবেশ এবং ক্যাম্পাসে শোভাযাত্রা করেছে জাসদ ছাত্রলীগ। জাসদ ছাত্রলীগের সভাপতি হোসাইন আহমেদ, সাধারণ সম্পাদক সামছুল ইসলামসহ কেন্দ্রীয় ও ঢাবি শাখার নেতারা সমাবেশে বক্তব্য দেন।

No comments

Powered by Blogger.