আবার প্রেক্ষাগৃহে রিয়াজ-শাবনূর

আবার প্রেক্ষাগৃহে আসছে বাংলা চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় জুটি রিয়াজ-শাবনূর অভিনীত ছবি। গাজী মাহবুব পরিচালিত এই ছবির নাম শিরি-ফরহাদ।
২০০৬ সালে রিয়াজ-শাবনূর জুটি নিয়ে পারস্য প্রেম-উপাখ্যান অবলম্বনে গাজী মাহবুব নির্মাণ শুরু করেন ‘শিরি-ফরহাদ’ ছবিটি।
নানা করণে ছবির শুটিং পিছিয়ে যায়। এমনকি ছবির ১৫ হাজার ফুট নেগেটিভ নষ্ট হয়ে যাওয়ায় আবার ছবির শুটিং করতে হয় পরিচালককে। অবশেষে ছয় বছর পর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি।
গাজী মাহবুব প্রথম আলো ডটকমকে বলেন, ‘ইচ্ছা আছে ২৫ জানুয়ারি ৫০টির বেশি সিনেমা হলে ডিজিটাল পদ্ধতিতে ছবিটি মুক্তি দেওয়ার। সেভাবে সব ধরনের প্রস্তুতি নিচ্ছি।’
‘শিরি-ফরহাদ’ ছবির সংলাপ রচনা করেছেন দেলোয়ার জাহান ঝন্টু এবং এম এ শহীদ। এই ছবিতে আরও অভিনয় করেছেন ডন, ইলিয়াস কোবরা, আফজাল শরীফ, মেহবুবা প্রমুখ।
এ মুহূর্তে রিয়াজ কোনো নতুন ছবির কাজ করছেন না। শাবনূর এরই মধ্যে শেষ করেছেন মোস্তাফিজুর রহমান পরিচালিত ‘এমনও তো প্রেম হয়’ ছবির শুটিং। সম্প্রতি একই পরিচালকের নতুন আরেকটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। ‘কিছু আশা কিছু ভালোবাসা’ শিরোনামের ওই ছবিতে তিনি মৌসুমীর সঙ্গে আবার অভিনয় করতে যাচ্ছেন ছয় বছর পর।
‘শিরি-ফরহাদ’ ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও বি-বাড়িয়া ফিল্মস।
উল্লেখ্য, ২০০১ সালে গাজী মাহবুব পরিচালিত রিয়াজ-শাবনূর জুটির ‘প্রেমের তাজমহল’ ছবিটি বেশ আলোচিত হয়। এই ছবির সংগীতপরিচালনার জন্য আহমেদ ইমতিয়াজ বুলবুল আর গানের জন্য কনকচাঁপা ও মনির খান জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

No comments

Powered by Blogger.