হরতাল উন্মাদদের সিদ্ধান্ত ॥ সিলেটে অর্থমন্ত্রী

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিরোধী দলের ডাকা হরতাল কর্মসূচী উন্মাদদের সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, এটা কোন দায়িত্বশীল রাজনৈতিক দলের সিদ্ধান্ত হতে পারে না।
তিনি বিএনপিকে ইঙ্গিত করে বলেছেন, তারা সরকারে ছিল, তাদের জানা উচিত, সরকার কিভাবে চলে। রাজনৈতিক অঙ্গনে বিরোধীদলগুলোর এ দায়িত্বহীনতা অত্যন্ত দুঃখের বিষয়। শুক্রবার দুপুরে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার লক্ষণাবন্দে বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চল আয়োজিত ৪র্থ আঞ্চলিক স্কাউট সমাবেশ উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথাগুলো বলেন। অর্থমন্ত্রী বলেন, কোন বস্তুর মূল্যবৃদ্ধি ও হ্রাসে আন্তর্জাতিক বাজারের প্রভাব থাকা স্বাভাবিক। এক্ষেত্রে সিদ্ধান্ত নিতে আন্তর্জাতিক বাজারের অবস্থা খতিয়ে দেখা রাজনৈতিক প্রজ্ঞার পরিচয়। আন্তর্জাতিক বাজারের তুলনায় বাংলাদেশে এখনও জ্বালানি তেলের দাম কম রয়েছে।
এর আগে অর্থমন্ত্রী লক্ষণাবন্দে গোলাপগঞ্জের লক্ষণাবন্দে আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে বঙ্গবীর এমএজি ওসমানী স্কাউট পল্লীর আঞ্চলিক স্কাউট সমাবেশ উদ্বোধন করেন। উদ্বোধনকালে অর্থমন্ত্রী বলেন, এখান থেকে সমাজকে সুন্দর রাখার এবং অন্যায়-অসত্যকে প্রতিরোধ করার অঙ্গীকার নিতে হবে স্কাউটদের। এ বছরই সিলেট মহানগরীর স্টেডিয়াম এলাকায় স্কাউট ভবন নির্মাণের কাজ শুরু হবে বলেও জানান তিনি।
সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউটসের সহ-সভাপতি হাবিবুল আলম বীর প্রতীক, সিলেট জেলা পরিষদের প্রশাসক আবদুজ জহির চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী ও রূপালী ব্যাংকের চেয়ারম্যান ড. আহমদ আল কবির। সভাপতিত্ব করেন সিলেট স্কাউটস অঞ্চলের সভাপতি অধ্যাপক তোফাজ্জল হোসেইন।
স্বাগত বক্তব্য রাখেন স্কাউটস সিলেট অঞ্চলের কমিশনার বিরাজ মাধব চক্রবর্তী মানস। ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন লক্ষণাবন্দ ইউপি চেয়ারম্যান নাসিরুল হক শাহীন। ৬ দিনব্যাপী আঞ্চলিক সমাবেশে প্রায় ৯শ’ স্কাউট ও ২শ’ স্কাউট কর্মকর্তা অংশ নিয়েছেন।

No comments

Powered by Blogger.