ইমরান-গাভাস্কারের চোখে ‘ভিলেন’ আইপিএল

আইপিএলকেই ভারতের বিপর্যয়ের কারণ উল্লেখ করে একই সুরে কথা বলেছেন ইমরান খান ও সুনীল গাভাস্কার। ভারত ও পাকিস্তানের এই দুই ক্রিকেট কিংবদন্তি মনে করেন, ‘ভারতীয় ক্রিকেটাররা এই মুহূর্তে জাতীয় দলের চেয়ে আইপিএল ফ্র্যাঞ্চাইজি নিয়েই বেশি ব্যস্ত।
সুনীল গাভাস্কার নির্দিষ্ট করেই অভিযোগ তুলেছেন ভারতীয় ক্রিকেটারদের দিকে। তিনি বলেছেন, ‘২০১১ সালের বিশ্বকাপ জেতার পরবর্তী সময়গুলো মনে করে দেখুন, ওই সময় যখন পরিপূর্ণ বিশ্রামের প্রয়োজন ছিল, তখন ভারতীয় ক্রিকেটাররা আইপিএলে নিজেদের ব্যস্ত রেখেছিল।’ তাঁর মতে, অনেক খেলোয়াড় চোটের কথা বলে জাতীয় দলে খেলে না, কিন্তু আইপিএলে ঠিকই খেলে।’
পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানও সুনীল গাভাস্কারের সঙ্গে সম্পূর্ণ একমত পোষণ করেন। তিনি বলেন, ‘ভারতীয় ক্রিকেটাররা আইপিএলের জালে নিজেদের জড়িয়ে ফেলেছে। তাদের আইপিএলের প্রভাব থেকে নিজেদের দূরে সরিয়ে রাখার উপায় খোঁজা উচিত।
ইমরান খান সাবধানবাণী উচ্চারণ করে বলেন, ‘যদি টেস্ট ক্রিকেট, টি-টোয়েন্টি ও আইপিএলের টাকার মধ্যে ভারসাম্য আনা না যায়, তাহলে ভারতীয় ক্রিকেটের পতন অনিবার্য।’
সুনীল গাভাস্কার পাকিস্তানের বিপক্ষে ভারতের সিরিজ হারের জন্য ব্যাটসম্যানদেরই দায়ী করতে চান। তিনি বলেন, ভারতীয় ব্যাটসম্যানরা অনেক প্রচার পায়। তারা একেকজন বড় বড় তারকা। কিন্তু বিশ্বকাপ জয়ের পর তাদের খেলায় ধারাবাহিকতা বলতে কিছুই নেই।’ পিটিআই।

No comments

Powered by Blogger.