‘ধবল ধোলাই’ দেখছে শ্রীলঙ্কা

সিরিজ হার আগেই নিশ্চিত হয়ে গেছে। ধবল ধোলাইটাও বোধহয় আর এড়াতে পারছে না শ্রীলঙ্কা। হোবার্ট আর মেলবোর্নে বড় হারের পর সিডনিতেও আরেকটি বড় হারই দেখতে পাচ্ছে লংকানরা।
প্রথম ইনিংসে ১৩৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করার পর সাত উইকেট হারিয়ে ২২৫ রান সংগ্রহ করে আজ তৃতীয় দিনের খেলা শেষ করেছে সফরকারীরা। সিডনি টেস্টে হাতে ৩ উইকেট নিয়ে শ্রীলঙ্কা এগিয়ে আছে মাত্র ৮৭ রানে।
আজ সিডনি টেস্টের তৃতীয় দিনে স্কোরবোর্ডে ৪৩২ রান জমা করে ইনিংস ঘোষণা করেন অস্ট্রেলিয়ান অধিনায়ক মাইকেল ক্লার্ক। ১৩৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালোভাবেই করেছিল শ্রীলঙ্কা। ইনিংসের সপ্তম ওভারে তিলকারত্নে দিলশান সাজঘরে ফিরলেও দ্বিতীয় উইকেটে ১০৮ রানের জুটি গড়ে দলকে শক্ত ভিত্তি এনে দিয়েছিলেন আরেক ওপেনার দিমুথ করুনারত্নে ও অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। দলীয় ১৬৬ রানের মাথায় এই জুটি ভাঙেন জ্যাকসন বার্ড। ৮৫ রান করা করুনারত্নেকে সাজঘরে ফেরান এই ডানহাতি পেসার। এরপর আবারও ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে শ্রীলঙ্কা। অসি পেসারদের দুর্দান্ত বোলিংয়ের মুখে একে একে সাজঘরে ফেরেন লাহিরু থিরামান্নে, থিলান সামারাবীরা, অ্যাঞ্জেলো ম্যাথুস, জয়াবর্ধনে ও ধাম্মিকা প্রসাদ। ৬০ রানের ধৈর্য্যশীল এক ইনিংস খেলে অনেকক্ষণ উইকেটে ছিলেন জয়াবর্ধনে। তাঁকে সাজঘরমুখী করেন পিটার সিডল। আজ তৃতীয় দিন শেষে ২২ রান করে অপরাজিত আছেন দিনেশ চান্দিমাল। অস্ট্রেলিয়ার পক্ষে দুইটি উইকেট নিয়েছেন মিচেল জনসন। একটি করে উইকেট পেয়েছেন মিচেল স্টার্ক, জ্যাকসন বার্ড, পিটার সিডল ও নাথান লায়ন।

No comments

Powered by Blogger.