যশোরে জামায়াত শিবির পুলিশ ফের সংঘর্ষ

যশোরের মনিরামপুরে জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। শুক্রবার সকালের এই সংঘর্ষে দুই পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হয়েছে।
জানা গেছে, পুলিশ দুই শিবিরকর্মীকে আটক করলে উক্ত সংগঠনের ক্যাডাররা পুলিশের ওপর অতর্কিত হানা দিয়ে তাদের ছিনিয়ে নেয়।
এছাড়া, শুক্রবার সকালে যশোর কোতোয়ালি মডেল থানা পুলিশ জামায়াত-শিবিরের ৪ কর্মীকে আটক করে।
অন্যদিকে, রাজশাহীতে পুলিশ জামায়াত শিবিরের সংঘর্ষের ঘটনায় অন্তত ৫শ’ জনের নামে বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে। এদের মধ্যে ১৩ জনকে আদালতে চালান করে রিমান্ড আবেদন করা হয়েছে। অন্যদিকে বৃহস্পতিবার পুলিশ-শিবির সংঘর্ষে গুলিবিদ্ধ বিমানবাহিনীর কর্পোরাল ইমাতাজকে রাজশাহী সিএমএইচে স্থানান্তর করা হয়েছে।
কুমিল্লায় গাড়ি ভাংচুরের ঘটনায় জামায়াত-শিবিরের দেড় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।
যশোর ॥ শুক্রবার বেলা ১১টার দিকে যশোরের মনিরামপুরে উপজেলা সদরে একটি পেট্রোল পাম্পের কাছে জামায়াত-শিবিরের কর্মীরা মিছিল করার জন্য জড়ো হয়। জামায়াত কর্মীদের উপস্থিতি টের পেয়ে পুলিশ সেখানে উপস্থিত হওয়ার পরপরই তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ দুই শিবিরকর্মীকে আটক করলে তারা পুলিশের ওপর হামলা চালিয়ে তাদের ছিনিয়ে নিয়ে যায়। একপর্যায়ে পুলিশ আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করলে শিবিরকর্মীরা কয়েকটি ককটেল ফাটিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় পুলিশ দু’জনকে আটক করেছে।
অপর এক ঘটনায় যশোর কোতোয়ালি মডেল থানা পুলিশ শুক্রবার ভোরে ৪ জামায়াত-শিবির কর্মীকে আটক করেছে। আটককৃতরা হলেন, শহরের পালবাড়ী ভাস্কর্য মোড় এলাকার আহমেদ আলী মোল্লার ছেলে মাস্টার ফসিয়ার রহমান, একই এলাকার আব্দুল ওয়াহিদের ছেলে আবুল কালাম আজাদ, সদর উপজেলার কদমতলা এলাকার মশিউল আজমের ছেলে রজিবুল হক ও পুরাতন কসবা ঘোষপাড়া এলাকার হাবিবুর রহমানের ছেলে মিজানুর রহমান।
রাজশাহী ॥ রাজশাহীতে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় অন্তত ৫শ’ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ মামলায় ১৩ জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে চালান করা হয়েছে। পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে দায়েরকৃত মামলায় শুক্রবার তাদের আদালতে চালান করে রিমান্ডের আবেদন করা হয়েছে।
বৃহস্পতিবার রাতেই নগরীর বোয়ালিয়া মডেল থানার উপ-পরিদর্শক আশরাফুল ইসলাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা চার থেকে পাঁচ শ’ জনকে আসামি করা হয়েছে। ওই মামলায় গ্রেফতারকৃত ১৩ জনকে শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। আগামী রবিবার রিমান্ড আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
এদিকে, রাজশাহী নগরীর সোনাদিঘীর মোড়ে বৃহস্পতিবার শিবিরের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় গুলিবিদ্ধ বাংলাদেশ বিমানবাহিনীর করপোরাল ইমতিয়াজ ওরফে সোহেল রানাকে রাজশাহী সিএমএইচ স্থানান্তর করা হয়েছে। বৃহস্পতিবার রাতেই তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে সিএমএইচ-এ নেয়া হয়।
কুমিল্লা ॥ জামায়াতের কেন্দ্রীয় নেতা ও সাবেক এমপি ডা. আবদুল্লাহ মোঃ তাহেরের গ্রেফতারের পর কুমিল্লায় গাড়ি ভাংচুরের অভিযোগে জামায়াত-শিবিরের ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও দেড় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।
পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে বিশেষ ক্ষমতা আইনে থানায় মামলা দায়ের করা হয়। ওই মামলায় কুমিল্লা মহানগর ছাত্রশিবির সভাপতি কামরুজ্জামান সোহেল, সেক্রেটারি মনির হোসেন, প্রচার সম্পাদক ওবায়দুল হক বাবলু, কুমিল্লা দক্ষিণ জেলা শিবিরের সভাপতি ইসরাইল মজুমদারসহ ৬ জনকে এজাহারনামীয় ও অজ্ঞাতনামা আরও দেড় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে বৃহস্পতিবার রাতে মামলাটি দায়ের করা হয়।

No comments

Powered by Blogger.