চৌদ্দগ্রামে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৬, অন্যত্র ৭

বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় শিশুসহ অন্তত ১৩ জন নিহত হয়েছে। এর মধ্যে কুমিল্লার চৌদ্দগ্রামে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত হয়েছে ৬ জন। সিরাজগঞ্জে নিহত হয়েছে ৩ জন, নোয়াখালীতে ২ জন, গাজীপুরে ১ জন এবং গাইবান্ধায় ১ জন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।
কুমিল্লা ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে পিকনিক বাস ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৬ জন নিহত ও ৩৪ জন আহত হয়েছে। শুক্রবার সকাল আনুমানিক ৭টায় মহাসড়কের হাড়িসর্দার বীরচন্দ্রনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দু’জন বাস ও ট্রাকের চালক। নিহতদের চারজনের পরিচয় পাওয়া গেছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঢাকার বিএসটিআই স্টাফ কোয়ার্টার থেকে পিকনিকের যাত্রী নিয়ে বাসটি (ঢাকা মেট্রো-ব-১১-৫৫৭২) চট্টগ্রামের সীতাকু- ইকোপার্কের উদ্দেশে রওনা দিয়ে শুক্রবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের হাড়িসর্দার বীরচন্দ্রনগর এলাকায় পৌঁছুলে বিপরীত দিক থেকে আসা মালবাহী ট্রাকের (ঢাকা মেট্রো-ট-১৪-৭১০৭) মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলে ট্রাকের চালক ফরিদপুরের মধুখালীর বাঘাড গ্রামের মৃত জাবেদ মোল্লার ছেলে মন্টু মোল্লা (৪০), বাসচালক ময়মনসিংহের গৌরিপুরের আটগ্রামের নুর ইসলামের ছেলে মাতŸর (৪২), যাত্রী একই উপজেলার সুরুজ মিয়ার ছেলে আবদুল হাকিম (৪২), ঢাকার বিএসটিআই স্টাফ কোয়ার্টারের আলী আশ্রাফের ছেলে রতনসহ ৫ জন নিহত হন। দুর্ঘটনায় বাস ও ট্রাকের সম্মুখ অংশ ধুমড়ে-মুচড়ে যায়। দুর্ঘটনার বিকট আওয়াজে স্থানীয়রা ছুটে এসে উদ্ধার কাজে অংশ নেয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরাও ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালায়। আহতদের মধ্যে ১৯ জনকে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় ১৫ জনকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে একজনের মৃত্যু হয়।
সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত ও ১ জন আহত হয়েছে। নিহতরা হচ্ছেন, জেলার বেলকুচি উপজেলার বানিয়াগাঁতি গ্রামের ডা. কছিম উদ্দিনের ছেলে পথচারী আব্দুল মজিদ (৩৩), উল্লাপাড়া উপজেলার তেলিপাড়া গ্রামের পথচারী ভুবন চন্দ্র দেব (৪২) ও পাবনা জেলার কাশীনাথপুর গ্রামের মোটরসাইকেল আরোহী রেজোয়ান সিদ্দিকী (৩২)। গুরুতর আহত কল্পনা রানী দেবকে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ জানায়, শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের নলকায় রাস্তা পার হওয়ার সময় দ্রুতগামী একটি কোচ চাপায় আব্দুল মজিদ ঘটনাস্থলেই নিহত হন। দুর্ঘটনার পর বিক্ষুব্ধ জনতা মহাসড়ক অবরোধ করলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে অবরোধকারীদের সরিয়ে দিলে আধঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় সিরাজগঞ্জের হাটিকুরুল-বনপাড়া মহাসড়কের তাড়াশ উপজেলার খালকুলায় রাস্তা পারাপারের সময় দ্রুতগামী বাসের ধাক্কায় ভুদেব চন্দ্র ঘটনাস্থলে নিহত ও তার স্ত্রী আহত হন। অপর দুর্ঘটনায় একই সড়কে সলঙ্গা থানার হরিণচড়ায় কোচের ধাক্কায় মোটরসাইকেল আরোহী রেজোয়ান নিহত হন।
নোয়াখালী ॥ নোয়াখালীতে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত (২৫) ও জাহাঙ্গীর আলম (৩৫) নামের দুই ব্যক্তি নিহত হয়েছেন। শুক্রবার সদর উপজেলার চরওয়াপদা বাজারের কাছে সোনাপুরÑচরজব্বার সড়কে যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এঁরা নিহত হন। নিহত জাহাঙ্গীর মোটরসাইকেলের আরোহী বলে পুলিশ নিশ্চিত করেছে।
গাজীপুর ॥ গাজীপুরে ট্রাকের ধাক্কায় পুলিশের এক কনস্টেবলের মৃত্যু হয়েছে। নিহতের নাম-কবির হোসেন (২৬)। তিনি শেরপুর জেলা সদরের মুন্সিরচর গ্রামের নুরুল হকের ছেলে।
কালীগঞ্জ থানার ওসি মোঃ এনায়েত উদ্দিন জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে ঢাকা বাইপাস সড়কে কালীগঞ্জের উলুখোলা পেট্রোল পাম্পের সামনে চেকপোস্ট বসিয়ে কনস্টেবল কবির হোসেন সহকর্মীদের সঙ্গে ডিউটি করছিলেন। রাত সাড়ে ১১টার দিকে নারায়ণগঞ্জগামী একটি ট্রাক সিগনাল অমান্য করে কবিরকে চাপা দিয়ে চলে যায়। গুরুতর আহত কবিরকে ঢাকার পঙ্গু হাসপাতালে নেয়ার পথে শুক্রবার ভোররাত পৌনে তিনটার দিকে মারা যায়।
গাইবান্ধা ॥ রংপুর-বগুড়া মহাসড়কে গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভার পান্থাপাড়া এলাকায় রাস্তা পার হওয়ার সময় শুক্রবার বিকেলে বাস চাপা পড়ে এক শিশু নিহত হয়েছে। নিহত শিশুটির নাম রেহেনা আক্তার (৯)। সে গোবিন্দগঞ্জ উপজেলার পান্থাপাড়া এলাকার এনামুল হকের মেয়ে।

No comments

Powered by Blogger.