বেরসিক ওয়ার্ন, রসিক প্রেমিক!

 ফের শাস্তির মুখোমুখি শেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তি লেগ স্পিনার নতুন করে নিষেধাজ্ঞার মুখোমুখি হচ্ছেন। ঘরোয়া টি২০ ক্রিকেট লীগে নিয়ম ভঙ্গের কারণে ওয়ার্ন নিষিদ্ধ হচ্ছেন বলে বৃহস্পতিবার জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।
সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার মারলন স্যামুয়েলসের সঙ্গে বিবাদে জড়িয়ে বিপাকে পড়েন ওয়ার্ন। নিজের কৃতকর্মের জন্য তাঁকে ক্ষমা চাইতে হয়। শুধু তাই নয়, বিগ ব্যাশ টি২০ লীগে এক ম্যাচ নিষিদ্ধ ও জরিমানা দিয়েছেন এ বোলিং গ্রেট। সেমিফাইনালে পার্থ স্ফোরাসের বিরুদ্ধে মেলবোর্ন স্টাসের পরাজিত হওয়া ম্যাচে অফিসিয়াল অধিনায়ক হিসেবে তালিকায় নাম ছিল না ওয়ার্নের। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, দলগুলোর অধিনায়কদের আচরণ বিষয়ে বিগ ব্যাশ লীগ (বিবিএল) কর্তৃপক্ষের কাছে সম্প্রতি একটি পরিপত্র জারি করেছে তারা। সিএ জানিয়েছে, যদি কোন দলের অফিসিয়াল অধিনায়ক নির্বাচন করা হয়। কিন্তু অধিনায়ক হিসেবে নাম না থাকে তবে বুঝতে হবে তার বিরুদ্ধে স্পিরিট অব ক্রিকেট এবং আচরণ বিধি ভঙ্গের অভিযোগ আছে। বিবৃতিতে আরও বলা হয়, ওয়ার্নের বিরুদ্ধে ক্রিকেট অস্ট্রেলিয়ার আচরণবিধি ভঙ্গের অভিযোগ আছে। অবশ্য এখনও তাঁর বিরুদ্ধে শুনানির দিন ধার্য হয়নি। ধারণা করা হচ্ছে, ফের শাস্তি পেতে যাচ্ছেন শেন ওয়ার্ন। অবশ্য এটা নতুন কোন ঘটনা নয় তাঁর জন্য।
উল্লেখ্য, মেজাজটা তার বরাবরই তিরিক্ষি। ক্ষেপে যান তুচ্ছ ঘটনায়। বিশেষ করে ক্রিকেটের ময়দানী লড়াইয়ে। বয়স বেড়েছে। জাতীয় দল থেকেও অবসর নিয়েছেন বেশ কয়েক বছর আগে। কিন্তু তাতে কী? বয়সের সঙ্গে সঙ্গতি রেখে একদম বদলায়নি মেজাজটা। রয়ে গেছে আগের মতোই। তবে মাঠের বাইরে ওয়ার্ন বরাবরই রোমিও। মেয়েদের গন্ধ পেলে, সান্নিধ্যে যাওয়ার সুযোগ হলেই মজে যান প্রেমে। চার সন্তানের জনক হওয়া সত্ত্বেও খবরের শিরোনাম হয়েছেন প্রায় ডজনখানেক মেয়ের সঙ্গে প্রেম-রোমাঞ্চের পর ব্রিটিশ সুপার মডেল এলিজাবেথ হার্লিকে বিয়ে করে। এখন যেখানেই ওয়ার্ন সেখানেই হার্লি। আবার যেখানে হার্লি সেখানেই ওয়ার্ন। নিজ দেশ অস্ট্রেলিয়ার মেলবোর্নে চলমান অস্ট্রেলিয়ান ওপেনে দু’জনকে দেখা গেছে বেশ রোমান্টিক দৃশ্যে। আসনে বসে খেলা উপভোগ, খোশ গল্প, চুম্বনÑ সবকিছুই। সঙ্গতকারণে বলতে দ্বিধা নেই মাঠে বেরসিক ওয়ার্ন প্রেম বিয়েতে এখনও বেশ রসিক। খেলোয়াড়ী জীবনের মতোই সফল।

No comments

Powered by Blogger.