প্রবাসের খবরঃ আ’লীগের রাজনীতি এক দল ও ইতিহাস বিকৃতির

সাবেক শিক্ষামন্ত্রী ওসমান ফারুক বলেছেন, আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে সরকার পরিচালিত হচ্ছে তারা দেশের ইতিহাস বিকৃতির জন্য জনগণের কাছে কুখ্যাত হয়ে থাকবে।
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান একদলীয় বাকশাল থেকে দেশকে মুক্ত করে জাতিকে বহুদলীয় গণতন্ত্র উপহার দিয়েছেন, যা ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

বিএনপির কেন্দ্রীয় নেতা ওসমান ফারুক ঢাকা থেকে টেলিকনফারেন্সে বক্তব্য দানকালে বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালনের জন্য যুক্তরাষ্ট্র বিএনপি ও যুক্তরাষ্ট্র যুবদল নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান।

গত রোববার রাতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্র বিএনপি এবং যুবদলের উদ্যোগে জ্যাকজন হাইটসের পালকি পার্টি সেন্টারে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র যুবদলের সহসভাপতি আতিকুল হক আহাদ ও পরিচালনা করেন যুক্তরাষ্ট্র যুবদল নেতা আমানত হোসেন আমান ও শামীম মাহমুদ মিজান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা আহ্বায়ক ডা: মজিবুর রহমান মজুমদার। প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ, যুক্তরাষ্ট্র বিএনপির সহসভাপতি ইলিয়াস আহমেদ মাস্টার প্রমুখ বক্তব্য রাখেন।

গ্রেটার লন্ডন বিএনপির উদ্যোগে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন : স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৭তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপন করেছে গ্রেটার লন্ডন বিএনপি।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের ২৬ মার্চ পাক হানাদারদের অতর্কিত হামলার সময় স্বাধীনতার ঘোষণা দিয়ে দিশেহারা জাতিকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার সাহস দিয়েছেন জিয়াউর রহমান। আবার ১৯৭৫ সালের ১৫ আগস্ট তৎকালীন রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমান নিহত হওয়ার পর নেতৃত্বশূন্য দিশেহারা জাতির দায়িত্ব পেয়ে তা নিষ্ঠার সাথে তা পালন করেন তিনি। জিয়াউর রহমান দেশকে তলাবিহীন ঝুড়ির অপবাদ থেকে মুক্তি দিয়ে স্বনির্ভরতার স্বপ্ন দেখাতে সফল হন। গ্রেটার লন্ডন বিএনপির সভাপতি তাজুল ইসলাম ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এ সালাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সাবেক সহসভাপতি সাইস্তা চৌধুরী কুদ্দুস, আব্দুল হামিদ চৌধুরী, সাবেক যুগ্ম সম্পাদক শরিফুজ্জামান চৌধুরী তপন, লুৎফুর রহমান, যুক্তরাজ্য যুবদলের সভাপতি নাসিম আহমদ চৌধুরী, গ্রেটার লন্ডন বিএনপির সিনিয়র সহসভাপতি শহিদুল ইসলাম মামুন, কামাল চৌধুরী, যুগ্ম সম্পাদক এনামুল হক এনু, সাংগঠনিক সম্পাদক সামছুর রহমান মাহতাব, যুক্তরাজ্য যুবদলের সাধারণ সম্পাদক আবদুল বাছিত বাদশা, ইলিয়াস মুক্তি পরিষদের সদস্যসচিব ড. মুজিবুর রহমান, নর্থ ইস্ট বিএনপির সভাপতি শামীম আহমদ, জগন্নাথপুর থানা বিএনপির সভাপতি আমির উদ্দিন মাস্টার, লন্ডন মহানগর বিএনপি নেতা অ্যাডভোকেট খলিল প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান আওয়ামী সরকার আবারো দেশে বাকশাল কায়েমের ল্েয বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা, গুম, খুনের রাজনীতি শুরু করেছে। বিএনপি চেয়ারপারসন, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ সিনিয়র নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। কিন্তু দলীয় আদালতের রায় দিয়ে বিএনপির রাজনীতিকে ধ্বংস করা যাবে না। শহীদ জিয়ার আদর্শে গড়া বিএনপি আবারো মতায় আসবে। সভায় বিএনপিকে আবারো মতায় আনতে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের হাতকে শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানানো হয়।

কুয়েতে শহীদ জিয়ার জন্মবার্ষিকী পালিত কুয়েত থেকে কামরুল হাসান বাবলু

বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপি কুয়েত শাখা রাজধানী কুয়েত সিটির হোটেলের হলরুমে। দলের ধর্ম সম্পাদক হাফেজ আজিজুল ইসলামের পবিত্র কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে বক্তারা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিভিন্ন কর্মময় জীবনের ওপর আলোকপাত করে বলেছেন, জিয়া পরিবারকে ধ্বংসের যে চক্রান্ত আজ শুরু হয়েছে, তা কোনোভাবেই সফল হবে না বলে নেতারা বলেছেন। দেশ যতদিন বিশ্বের মানচিত্রে থাকবে ততদিন শহীদ জিয়ার নামও থাকবে।

অনুষ্ঠানে বিএনপি কুয়েত শাখার সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কামরুল হাসান বাবলু, কুয়েত শাখার ভারপ্রাপ্ত সভাপতি ও জাসাস কুয়েত শাখার সভাপতি একরাম আলী বাবুল, এলডিপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির উপদেষ্টামণ্ডলীর সদস্য ও কুয়েত ব্রাঞ্চের সভাপতি জাফর আহম্মেদ চৌধুরী, বিএনপি কুয়েত শাখার সহসভাপতি মো: আলম, বিশিষ্ট ব্যবসায়ী আবুল কাশেম কুদ্দুছ প্রমুখ বক্তব্য রাখেন।

অস্ট্রেলিয়ায় জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী পালিত

অস্ট্রেলিয়া থেকে এম মোরশেদ জানান, বহির্বিশ্ব বিএনপির সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক এবং বিএনপি অস্ট্রেলিয়ার সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো: মোসলেহউদ্দিন আরিফ গত সোমবার দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৭তম জন্মবার্ষিকী উপলে মিলাদ মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন। তিনি বলেছেন, সরকার দেশের সব গণতান্ত্রিক ও সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করে ফেলেছে। দেশের মানুষের আজ কোনো নিরাপত্তা নেই। সর্বত্র গুম-হত্যা হচ্ছে। বর্তমান অবস্থা থেকে উত্তরণে দলীয় নেতাকর্মীদের আন্দোলনে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে মুক্তিযুদ্ধের ঘোষক ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা অভিহিত করে তার আদর্শ অনুসরণও দেশে বিদেশে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।

কেক কেটে জন্মদিনের কর্মসূচি উদ্বোধন করেন মো: মোসলেহউদ্দিন আরিফ। এ সময় জিয়ার রূহের মাগফিরাত কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

লন্ডনে প্রবাসী বাংলাদেশীরা জীবনের নিরাপত্তা চান

লন্ডন থেকে সংবাদদাতা জানান, নিজ ও পরিবারের জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন এক ব্রিটিশ প্রবাসী বাংলাদেশী।

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার দীঘলবাঁক ইউনিয়নের বোয়ালজুড় গ্রামের বাসিন্দা তাহির উদ্দিনের ছেলে আব্দুল হামিদ গত ১৫ জানুয়ারি পূর্ব লন্ডনের ব্রিকলেনের কুটুমবাড়ী রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, একজন প্রবাসী হয়ে আমি বাংলাদেশে যেতে ভয় পাচ্ছি, আমার বৃদ্ধ মাসহ পরিবারের সবাই ভয়ে ও আতঙ্কে দিন কাটাচ্ছেন। যুগ যুগ ধরে কিছু সন্ত্রাসীর অনবরত অত্যাচারের শিকার আমার বাবা, চাচা, ভাই ও ভাগ্নে। চিরতরে পঙ্গু করে দেয়া হয়েছে আমার সৌদি প্রবাসী আপন বড় ভাইকে। এখনো হুমকি দিয়ে যাচ্ছে আমার বংশ একেবারে শেষ করে দেয়ার জন্য। সন্ত্রাসী ফরাজ মিয়ার নেতৃত্বে আট ভাই গ্রুপের হাতে শুধু আমরা নয়, আমাদের মতো অনেকেই নির্যাতিত ও অত্যাচারিত।

নিউ ইয়র্কে যুব কমান্ডের প্রতিবাদ সভায় মাওলানা আযাদের ফাঁসির রায় প্রত্যাখ্যান

মমিন মজুমদার নিউ ইয়র্ক  থেকে জানান, নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে সোমবার সন্ধ্যায় জাতীয় যুব কমান্ড যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত প্রতিবাদ সভায় বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও গণমাধ্যম কর্তৃক বিতর্কিত হিসেবে বর্ণিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মাওলানা আবুল কালাম আযাদের বিরুদ্ধে প্রদত্ত ফাঁসির রায় প্রত্যাখ্যান করা হয়েছে।

ঘোষিত রায়কে পূর্ব নির্ধারিত উল্লেখ করে নেতারা বলেন, রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল এবং দেশের বরেণ্য আলেমদের নাজেহাল করার উদ্দেশ্যেই সরকার ট্রাইব্যুনাল গঠনের মাধ্যমে মূলত ভারতের এজেন্ডা বাস্তবায়ন শুরু করেছে।

সিটির জ্যাকসন হাইটসের প্লাজা মিলনায়তনে প্রতিবাদ সভায় বক্তব্য দেন জাতীয় যুব কমান্ড যুক্তরাষ্ট্র শাখার সভাপতি চৌধুরী আলম, হিউম্যানিটি কাব অব আমেরিকার প্রেসিডেন্ট মাওলানা রশীদ আহমদ, কমিউনিটি এক্টিভিস্ট মন্জুর আহমদ, ব্যবসায়ী ফখরুল ইসলাম, আবু বকর দিদার, কায়কোবাদ কবীর, লোকমান হোসেন, আরাফাত হোসেন, কুতুব উদ্দিন ও খাবীরুজ্জামান ।

তারা বলেন, বাংলাদেশের এ ট্রাইব্যুনালকে জাতিসঙ্ঘ স্বীকৃতি দেয়নি। সরকার দলীয় কর্মীদের ট্রাইব্যুনালের বিচারক, প্রসিকিউটর ও তদন্ত কর্মকর্তা নিয়োগ দিয়ে শুরু থেকেই জাতির সাথে প্রতারণা করে আসছে। তারা বলেন, মাওলানা আযাদের বিরুদ্ধে একতরফা রায় দেয়া হয়েছে। তিনি তা ছাড়াও জামায়াত ও বিএনপির অন্যান্য নেতার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে সেসব সম্পূর্ণভাবে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই সরকার বিচারের নামে নাটক মঞ্চায়ন করছে।
       

No comments

Powered by Blogger.