চিত্র বিচিত্র

রেস্তোরাঁর খাবারের উৎকট গন্ধ। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক নগরীর হাল ফ্যাশনের এক রেস্তোরাঁর খাদ্যদ্রব্যের উৎকট গন্ধ ওপরের তলায় বসবাসকারী লোকজনের জীবনকে দুর্বিষহ করে তুলেছে।
ব্রুকলিনের হুয়াইট রিভারসাইড অ্যাপার্টমেন্টের আইরিস ক্যাফের ওপরের তালার বাসিন্দারা জানান, ভীষণ ব্যস্ত এ রেস্তোরাঁয় ভেন্টিলেশনের অভাবে কফি, গরুর গোশত ও অন্য খাদ্যদ্রব্যের রান্নার উৎকট গন্ধে তারা অতিষ্ঠ হয়ে পড়েছেন। ২০০৯ সালে এ ক্যাফে চালু করা হয়।

ইদা সিগারা বলেন, একেবারে বাজে অবস্থার মধ্যে আছি আমরা। আমি ওপরের তালায় স্বামী ও পাঁচ মাসের ছেলে জিমিকে নিয়ে বসবাস করি। গত বছর আমি গর্ভবতী থাকার সময় গন্ধের কারণে প্রতিদিনই আমাকে বমি করতে হতো। আর এখন এ জন্য আমার ছেলেকে শ্বাসকষ্টে ভুগতে হচ্ছে। তাদের ছোট কক্ষটি উৎকট ও ঝাঁঝালো গন্ধে ভরা থাকে। পরিবেশ রক্ষা অধিদফতরের কর্মকর্তারা গত বছর তিন দফা অ্যাপার্টমেন্টটি পরিদর্শন করে উৎকট গন্ধ ছড়ানোর জন্য ক্যাফেটিকে মোট দুই হাজার চার শ’ ডলার জরিমানা করেন।

ক্যাফের যৌথ মালিকদের একজন সালাহ হামদেন বলেন, আইনত তিনি ভেন্টিলেশন ব্যবস্থা স্থাপনে বাধ্য নন। কারণ তিনি ইলেকট্রিক স্টোভে রান্না করেন। সূত্র : ইউপিআই।
       

No comments

Powered by Blogger.