'প্রধানমন্ত্রীকে কি মারব?'

ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং নিয়ে করা পশ্চিমবঙ্গের মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। এ ব্যাপারে গতকাল মঙ্গলবার সংবাদমাধ্যমগুলোর ওপর দোষ চাপান মমতা। তাঁর দাবি, এক শ্রেণীর মিডিয়া তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা করেছে।
'রাজ্যের আর্থিক দুরবস্থা উত্তরণের জন্য আমি প্রধানমন্ত্রীর (মনমোহন সিং) সঙ্গে দশবার দেখা করেছি। রাজ্যের উন্নয়ন এবং আর্থিক সাহায্য চেয়েছি। কিন্তু এর পরও যদি না হয়, কী করব বলুন? আমি কি তাঁকে ধরে মারব। মারলেই তো ওরা (কেন্দ্রীয় সরকার) আমায় গুণ্ডা বলবে। এমনিতেই তারা আমায় গুণ্ডা বলে।' গত সোমবার রাজ্যের দক্ষিণ চবি্বশ পরগনায় এ মন্তব্য করেন মমতা ব্যানার্জি। তবে গতকাল কলকাতার এসএসকেএম হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি বক্তব্য বিকৃতি করার অভিযোগ করেন।
তবে রাজ্যের প্রধান দুই বিরোধী দল কংগ্রেস এবং সিপিআই (এম) এ নিয়ে ব্যাপক সমালোচনা শুরু করেছে। প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ ভট্টাচার্য রাজ্য সরকারকে 'অসভ্য' বলে অভিহিত করেন। মুখ্যমন্ত্রীকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে কংগ্রেস। মমতা 'মানসিক ভারসাম্য' হারিয়েছেন বলে মন্তব্য করেন বিরোধীদলীয় নেতা সূর্যকান্ত মিশ্র।

No comments

Powered by Blogger.