হেভি মেটাল গান নিয়ে ‘পুতুল গান’ by কামরুজ্জামান মিলু

ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতার প্রথম আসরের সেরা দশে নাম লেখানোর মধ্য দিয়ে সংগীত‍াঙ্গনে পা রাখেন সাজিয়া সুলতানা পুতুল। এরপর বাজারে আসে তার দুটি একক অ্যালবাম। এবারের ঈদে আসছে তার তৃতীয় একক অ্যালবাম ‘পুতুল গান’। জানা গেছে, অ্যালবামে থাকছে হেভি মেটাল ধাঁচের গান।

বাংলাদেশে এর আগে কোনো নারী শিল্পীর গাওয়া এ ধরনের গানের অ্যালবাম বাজারে আসেনি। পুতুলের এ অ্যালবামের বিশেষত্ব হলো- অ্যালবামের সবগুলো গানের কথা ও সুর পুতুলের নিজের।
পুতুলের নতুন এ অ্যালবামে গান থাকছে মোট ৮টি। গানগুলোর শিরোনাম- সে আমার কেউ না, আমার ভিতরে গান, ছুটি মিলে না, আমরা দু’জন এ শহরে, তোমার মনে পড়তে গিয়ে, কল্পনার ডালপালা, মন দেখতে কেমন ও চাঁদের চোখে জল।

পুতুলের গানের সঙ্গে হারমোনিয়ামের পাশাপাশি বাজিয়েছেন বিভিন্ন মেটাল ব্যান্ডের সদস্যরা। এদের মধ্যে আছেন শার্কনেল মেথড ব্যান্ডের গিটারিস্ট রেজওয়ান, বেস এ রনি, ড্রামে কাজ করেছেন মেকানিক্স ব্যান্ডের রিয়াজ, কিবোর্ডে সুমন কল্যাণ ও খেয়া। পুরো অ্যালবামের সাউন্ড ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করেছেন তানিম।

নতুন অ্যালবাম সম্পর্কে পুতুল বলেন, “৪-৫ মাস আগে থেকেই অ্যালবামের কাজ শুরু করি। কিন্তু কম্পোজিশনে অনেক সময় লেগেছে। কারণ ব্যান্ড শিল্পীরা একটু সময় নিয়ে মিউজিক করেন। কিন্তু আমি তো ব্যান্ডের শিল্পী না। এজন্য আমাদের বোঝাপড়ায় অমিল ছিল। বিশেষ করে তারা আমার অ্যালবামের প্রথম গান ‘সে আমার কেউ না’ এর কম্পোজিশন করতে অনেক সময় দিয়ে ফেলেছিল। তবে আশা করছি শ্রোতারা আমার গানগুলো ভীষণ উপভোগ করবে।”

No comments

Powered by Blogger.