গুণীজন কহেন

পৃথিবীর সবচেয়ে দুর্বোধ্য বস্তু হলো আয়কর। অ্যালবার্ট আইনস্টাইন, জার্মান বিজ্ঞানী আমি আবিষ্কার করেছি যে আমাকে যখন কোনো সাদা হাঙর খেয়ে ফেলার চেষ্টা করে, তখন আমি ঠিক তত জোরে চিৎকার করি, যত জোরে করি কোনো সামুদ্রিক আগাছায় পা পড়লে।


অ্যাক্সেল রোজ, মার্কিন গায়ক

ধৈর্য হলো এমন জিনিস, যা আপনার পেছনের গাড়ির চালকের থাকলে আপনি প্রশংসা করবেন, কিন্তু সামনের জনের থাকলে করবেন না।
বিল ম্যাকগ্ল্যাশেন, লেখক

এক শেয়ার বিক্রেতা আমাকে শেয়ার কেনার তাগাদা দিয়ে বলল, প্রতিটি শেয়ারের দাম এক বছর পর পর বেড়ে তিন গুণ হবে। আমি তাকে বললাম, এই বয়সে আমি এমন কলাও কিনি না, যার রং সবুজ।
ক্লদ পেপার, মার্কিন রাজনীতিবিদ

সমাবর্তন হলো সেই অনুষ্ঠান, যেখানে একই রকম গাউন আর টুপি পরা হাজার হাজার ছাত্রছাত্রীর উদ্দেশে উদ্বোধনী বক্তা বলেন, ‘নিজস্বতাই’ সাফল্যের চাবিকাঠি।
রবার্ট পারভিস

ঈশ্বর আমাদের আত্মীয়স্বজন দিয়েছেন। তাঁকে ধন্যবাদ যে আমরা আমাদের বন্ধু নিজেরাই নির্বাচন করতে পারি।
এথেল মামফোর্ড, মার্কিন লেখককোটস ডট কম অবলম্বনে

No comments

Powered by Blogger.