লন্ডনে গুগলের বিলাসবহুল অফিস

ম্যাসাজ পার্লার, ডান্স স্টুডিও, জিম, পুরু গদি আঁটা অবকাশযাপন কক্ষ সহ ছাদের ওপর বাগান, দামি রেস্টুরেন্ট, না এসব কোনো পাঁচ তারকা হোটেলের বর্ণনা নয়। বরং বর্ণনা দেয়া হচ্ছে লন্ডনে অবস্থিত গুগল কোম্পানির বিলাসবহুল সদর দফতরের।

অবাক করা হলেও সত্যি যে, গুগল তার কাজের জন্য এমন বিলাসবহুল ভাবেই লন্ডনে গড়ে তুলেছে তাদের সদর দফতর।
প্রায় এক লাখ ৬০ হাজার স্কয়ার ফুট জায়গা নিয়ে মনোহর বাগানের মধ্য দিয়েই কর্মীরা তাদের ডেস্কে কাজে যান। এই ভবনটির অতিথিদের প্রথমেই অভ্যর্থনা জানায় বৃটেনের বিশাল ইউনিয়ন ফ্লাগ। তারপর দ্বিতীয় ধাপে তারা পৌঁছায় ৮ম তলায় সেন্ট গিলাস টাওয়ারে। এই ভবনের মধ্যে আর কি কি অন্তর্ভুক্ত করা যায় এখন সেসব নিয়েই চিন্তা ভাবনা করা হচ্ছে।

জানা যায়, বিখ্যাত সব ইন্টেরিয়র ডিজাইনাররা তাদের স্বাধীনতা নিয়েই নাকি ইচ্ছে মতো সাজিয়েছেন এই অফিসটি। আর তাইতো এই ভবনের মধ্যে গেলে আপনার বিভ্রান্তিতে পড়ে যেতে হবে বাহারি রঙের ঝলক দেখে।

এখানকার বিলাসবহুল জিম, ম্যাসাজ পার্লার, ডান্স স্টুডিও, ছাদের বাগান সবই কাজের ফাঁকে কর্মচারিরাই ব্যবহার করেন। প্রতিটি লাউঞ্জেই আছে পুরু গদিওয়ালা সোফা এবং ইজি চেয়ার।

শুধু কি তাই, আসবাবপত্র, অফিস স্পেস, মিটিং রুম এবং কনফারেন্স রুমের দেয়ালেও এমন সব চোখ ধাঁধানো ওয়াল পেপার লাগানো যে, দেখলে সত্যিই আপনার মনে হবে এটি আপনি শুধু যা ভেবেছেন তাই নয় বরং তার চেয়েও বেশি কিছু।

No comments

Powered by Blogger.