জ্যাকসনের শিশুদের নতুন অভিভাবক

মাইকেল জ্যাকসনের ছেলেমেয়েদের দেখভালের জন্য নতুন অভিভাবক বেছে নেওয়া হয়েছে। প্রকৃত অভিভাবক দাদি ক্যাথরিন জ্যাকসনের অনুপস্থিতির কারণে লস অ্যাঞ্জেলেসের একটি আদালত গত বুধবার এ সিদ্ধান্ত দিয়েছেন। আদালত সাময়িকভাবে জ্যাকসনের ভাতিজা টিটো জ্যাকসন জুনিয়রকে শিশুগুলোর অভিভাবক নিয়োজিত করেছেন।


পপতারকা জ্যাকসন ২০০৯ সালে মারা যাওয়ার পর থেকেই তাঁর ১৫ বছরের ছেলে প্রিন্স, ১৪ বছরের মেয়ে প্যারিস এবং ১০ বছরের ছেলে ব্ল্যাংকেট তাদের দাদির হেফাজতে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের তাদের বাসভবনেই অবস্থান করছে। তবে জ্যাকসনের সম্পত্তি ও তাঁর শিশুদের অভিভাবকত্বের ব্যাপারে জ্যাকসন পরিবারে দ্বন্দ্ব রয়েছে। ক্যাথরিন গত ১৫ জুলাই থেকেই জ্যাকসনের শিশুদের সঙ্গে অবস্থান করছেন না। শুরুতে তাঁর কোনো খোঁজও পাওয়া যাচ্ছিল না। প্যারিস গত মঙ্গলবার এক টুইট বার্তায় জানায়, ৯ দিন ধরে দাদির সঙ্গে দেখা হয়নি তার। পরে জানা যায়, তিনি অ্যারিজোনায় তাঁর পরিবারের অন্য সদস্যদের সঙ্গে অবস্থান করছেন।
ক্যাথরিনের অবস্থান নিয়ে সংশয়ের কারণেই গত বুধবার আদালত জ্যাকসনের শিশুদের নতুন অভিভাবক হিসেবে টিটো জ্যাকসন জুনিয়রকে সাময়িকভাবে দায়িত্ব দেন। তবে ক্যাথরিনের আইনজীবী দাবি করেন, তাঁর মক্কেলকে কেউ জোর করে বাচ্চাদের কাছে যেতে দিচ্ছে না। আইনজীবীর আশঙ্কা, অভিভাবকত্বকে কেন্দ্র করে পরিবারে যে বিরোধ চলছে এর জের ধরেই ক্যাথরিনকে অ্যারিজোনায় অবস্থান করতে হচ্ছে। এমন বিশ্বাসের উপযুক্ত কারণ আছে বলেও দাবি করেন তিনি। বিচারক মিচেল ব্যাকলফ রায় দেওয়ার সময় টিটোকে সাময়িক অভিভাবকত্ব প্রদান প্রসঙ্গে বলেন, "ক্যাথরিনকে কোনো 'তৃতীয় পক্ষ' অভিভাবক হিসেবে তাঁর দায়িত্ব পালনে বাধা দিচ্ছেন বলে ধারণা করা হচ্ছে।" অভিভাবকত্ব নিয়ে আগামী মাসে আবারও শুনানি হবে। সূত্র : বিবিসি, টেলিগ্রাফ, এএফপি।

No comments

Powered by Blogger.