নারায়ণগঞ্জে নিবন্ধন না থাকায় ক্লিনিকে তালা

ট্রেড লাইসেন্স ও নিবন্ধন সনদ না থাকার অভিযোগে নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় জিয়াসমিন সুমি নার্সিং হোম নামে একটি ক্লিনিক বন্ধ করে দিয়েছে সিটি করপোরেশন। গতকাল রোববার অভিযান চালিয়ে বন্দর বাসস্ট্যান্ড এলাকার ওই ক্লিনিকটি তালাবদ্ধ করে দেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের স্যানিটারি ইন্সপেক্টর শাহাদাৎ হোসেন।


স্যানিটারি ইন্সপেক্টর শাহাদাৎ হোসেন বলেন, ক্লিনিকটির মালিক জিয়াসমিন সুমি সাইনবোর্ডে নিজেকে ধাত্রীবিদ্যা বিশেষজ্ঞ ও প্রাথমিক স্বাস্থ্য চিকিৎসক হিসেবে উল্লেখ করেছেন। ক্লিনিকের ট্রেড লাইসেন্স ও নিবন্ধন সনদ দেখতে চাইলে তিনি তা দেখাতে পারেননি। পরে ক্লিনিকটি তালাবদ্ধ করে দেওয়া হয়েছে। তিনি বলেন, জিয়াসমিন বলেছেন, তিনি নার্সিং পেশার ওপর ছয় মাসের কোর্স করেছেন। বর্তমানে তিনি বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সহকারী হিসেবে কাজ করছেন।
শাহাদাৎ হোসেন বলেন, সোমবার (আজ) তিনি এ ব্যাপারে মেয়র সেলিনা হায়াৎ আইভীর কাছে প্রতিবেদন দেবেন। মেয়র পরবর্তী ব্যবস্থা নেবেন।
প্রসঙ্গত, গত ২৮ জুলাই বন্দর উপজেলার বাসস্ট্যান্ড এলাকার সাধারণ পাঠাগারসংলগ্ন জিয়াসমিন সুমি নার্সিং হোমে সন্তানসম্ভবা এক নারীকে ভর্তি করা হয়। প্রসবের পরপরই নবজাতকের মৃত্যু হয়। আর অতিরিক্ত রক্তক্ষরণের কারণে ওই নারী গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তিন দিন পর তিনি মারা যান। রোগীর স্বজনদের অভিযোগ, ভুল চিকিৎসায় তাদের মৃত্যু হয়েছে।

No comments

Powered by Blogger.