‘ঘেটুপুত্র কমলা’র অডিও প্রকাশ

লেজারভিশনের ব্যানারে প্রকাশিত হয়েছে সদ্য প্রয়াত জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের শেষ চলচ্চিত্র ‘ঘেটুপুত্র কমলা’র অডিও অ্যালবাম। যেহেতু এটি হুমায়ূন আহমেদের শেষ চলচ্চিত্র, তাই এর অডিও অ্যালবামকে ঘিরে শ্রোতাদের মাঝে বেশ আগ্রহ ও কৌতূহল কাজ করছে।

হুমায়ূন আহমেদ নিজেই নির্ধারণ করেছিলেন এ অ্যালবামের গানগুলো। তবে বড় চমক হিসেবে অ্যালবামে থাকছে হুমায়ূন আহমেদের লেখা একটি গান।
‘বাজে বংশী’ শিরোনামের এ গানটিতে কণ্ঠ দিয়েছেন ফজলুর রহমান বাবু ও শফি মণ্ডল। ‘ঘেটুপুত্র কমলা’র অডিও অ্যালবামে মোট গান থাকছে ৮টি। গানগুলো হলো, বাজে বংশী, সুয়া উড়িলরে, সাবান আইনা দিলে না, আমার যমুনার জল ও জলের ঘাটে বাজে বংশী। অ্যালবামের দুটি গানের দুটি ভার্সন রয়েছে।

এ গানগুলোতে কণ্ঠ দিয়েছেন ফজলুর রহমান বাবু, এস আই টুটুল, শফি মণ্ডল ও প্রান্তি। গানগুলোর সংগীতায়োজন করেছেন মকসুদ জামিল মিন্টু। এই আটটি গান ছাড়াও ‘ঘেটুপুত্র কমলা’র অডিও অ্যালবামে বোনাস ট্র্যাক হিসেবে থাকছে হুমায়ূন আহমেদের লেখা আরও তিনটি গান।

গানগুলো হলো- আজি ঝরো ঝরো, আমি আজ ভেজাবো চোখ ও চাঁদনী পসর রাইতে। অ্যালবাম প্রকাশ বিষয়ে লেজারভিশনের চেয়ারম্যান একেএম আরিফুর রহমান বলেন, হুমায়ূন আহমেদ স্যারের স্নেহধন্য ছিলাম আমরা। আমাদের সঙ্গে তার সম্পর্ক ছিল আত্মার।

তিনি তার বেশ কিছু ছবি ও অডিও অ্যালবাম আমাদের লেজারভিশনের মাধ্যমে প্রকাশ করেছেন। সেদিক থেকে আমরা অনেক ভাগ্যবান।

সেই ধারাবাহিকতায় স্যারের ‘ঘেটুপুত্র কমলা’র অডিও অ্যালবাম আমরা প্রকাশ করছি। আশা করছি দর্শকরা প্রাণভরে এর গানগুলো উপভোগ করবেন।

No comments

Powered by Blogger.