বিভিন্ন স্থানে ছিনতাই ডাকাতি, আতঙ্ক

সারা দেশে ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা বেড়ে গেছে। সড়ক অবরোধ করে যানবাহনে ডাকাতির পাশাপাশি দুর্বৃত্তরা ঘরবাড়িতে লুটপাট চালাচ্ছে। র‌্যাব ও গোয়েন্দা পুলিশের পরিচয়ে ছিনতাইয়ের ঘটনাও ঘটছে কোথাও কোথাও। এরই মধ্যে মাদারীপুরে চালকের সহকারীকে হত্যা করে ট্রাক ছিনতাই করা হয়েছে।


দিনদুপুরে ডাকাতি হয়েছে কিশোরগঞ্জের নিকলীতে। এসব ঘটনায় সাধারণ মানুষের মধ্যে দেখা দিয়েছে আতঙ্ক।
সরাইলে যানবাহনে গণডাকাতি: ব্রাহ্মণবাড়িয়ার সরাইল-নাসিরনগর সড়কের সরাইল উপজেলার ধরন্তী হাওর এলাকায় বুধবার সন্ধ্যায় ১৪-১৫টি যানবাহনে ডাকাতি হয়েছে। ডাকাত দল যাত্রীদের মারধর করে নগদ টাকা, মুঠো ফোনসেট, স্বর্ণালংকারসহ কয়েক লাখ টাকার মালামাল নিয়ে গেছে।
চালকের সহকারীকে হত্যা করে ট্রাক ছিনতাই: পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মাদারীপুর-মোস্তফাপুর সড়কের চোকদার ব্রিজ এলাকায় প্রতিদিন রাতে ট্রাক পার্কিং করে রাখতেন সদর উপজেলার দক্ষিণ ঝিকরহাটি গ্রামের সবুজ খান (২২)। বুধবার রাতের কোনো একসময় দুর্বৃত্তরা তাঁর হাত-পা-মুখ বেঁধে শ্বাসরোধে হত্যার পর লাশ সড়কের পাশে ফেলে ট্রাকটি নিয়ে পালিয়ে যায়।
এদিকে দৈনিক আমার দেশ পত্রিকার কালকিনি প্রতিনিধি খন্দকার শামীম হোসাইনের পৌর এলাকার কাশিমপুরের বাড়িতে বুধবার রাতে ডাকাতি হয়েছে। মুখোশধারী ১৪-১৫ জনের একদল ডাকাত হানা দিয়ে সাত লক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে।
র‌্যাবের পরিচয়ে ছিনতাই: ঝালকাঠি সদর উপজেলার বেরকাঠীতে র‌্যাব পরিচয় দিয়ে এক ব্যক্তির ৮০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ভুক্তভোগী মোশারেফ হোসেন জানান, তিনি বুধবার দুপুরে ইসলামী ব্যাংক ঝালকাঠি শাখা থেকে প্রবাসী ছেলে ও জামাইয়ের পাঠানো এক লাখ ২৮ হাজার টাকা তোলেন। ৫০ হাজার টাকা জমা রেখে বাকি টাকা নিয়ে টেম্পোযোগে বাড়ি ফিরছিলেন।
পথে ঝালকাঠি-রাজাপুর সড়কের বেরকাঠী এলাকায় একটি মাইক্রোবাস তাঁদের গতি রোধ করে। এ সময় র‌্যাবের মতো কালো পোশাক পরা কয়েকজন যুবক তাঁর নামে ঝালকাঠি থানায় মামলা আছে বলে বেঁধে মাইক্রোবাসে তোলেন এবং তাঁর মেয়েকে ঝালকাঠি থানায় যোগাযোগ করতে বলেন। পরে তাঁর কাছে থাকা ৮০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে ঝালকাঠির মানপাশা সড়কের আগরবাড়ীতে তাঁকে মাইক্রোবাস থেকে ফেলে রেখে যায় যুবকের দল।
গোয়েন্দা পুলিশ পরিচয়ে মোটরসাইকেল ছিনতাই: গোয়েন্দা পুলিশ পরিচয়ে চট্টগ্রাম নগরের বেবি সুপার মার্কেট এলাকা থেকে একটি মোটরসাইকেল ও এক লাখ টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে।
তানোরে ডাকাতি: রাজশাহীর তানোর উপজেলার জুমারপাড়া গ্রামের ইসমাইল হোসেনের বাড়িতে ডাকাতি হয়েছে।
নিকলীতে দিনদুপুরে ডাকাতি: কিশোরগঞ্জের নিকলীতে দিনদুপুরে ডাকাতি হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে নিকলী-সরারচর সড়কের জারইতলা ধারিশ্বর এলাকায় এ ঘটনা ঘটে।
গাজীপুরে তিন বাড়িতে ডাকাতি: গাজীপুরের কালীগঞ্জ উপজেলার রাথুরা গ্রামে বুধবার রাতে তিনটি বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। ডাকাত দল অস্ত্রের মুখে নগদ ১০ লাখ টাকা ও ২১ ভরি স্বর্ণালংকার লুটে নিয়ে গেছে।
প্রতিবেদনটি তৈরিতে সহায়তা করেছেন আমাদের নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম, রাজশাহী, মাদারীপুর, ঝালকাঠি, গাজীপুর, সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) ও নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধি

No comments

Powered by Blogger.