সড়ক দুর্ঘটনায় মুন্সীগঞ্জে স্বামী-স্ত্রী সন্তানসহ বিভিন্ন স্থানে নিহত ৮ : পৃথক ঘটনায় রাবি ছাত্রসহ ৭ অপমৃত্যু

ড়ক দুর্ঘটনায় মুন্সীগঞ্জে একই পরিবারের ৩ জনসহ দেশের বিভিন্ন স্থানে ৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৭০ জন। পৃথক ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ ৭ জনের অপমৃত্যু হয়েছে। আমার দেশ-এর প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত :মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের ঢাকা-মাওয়া মহাসড়কের নিমতলা এলাকায় ঢাকাগামী একটি বাসের চাপায় ভোলাগামী মোটরসাইকেলের ৩ আরোহী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। নিহতরা হলেন—সাহাবুদ্দিন, স্ত্রী জয়না বেগম এবং মেয়ে বৃষ্টি। তাদের বাড়ি ভোলার চরফ্যাশনে। ঈদুল আজহা উপলক্ষে ঢাকা থেকে মোটরসাইকেলে ভোলার উদ্দেশে রওয়ানা হয়ে সকাল ৮টায় সিরাজদিখান নিমতলা এলাকায় পৌঁছলে ঘাতক বাস মোটরসাইকেলটি চাপা দেয়।


স্টাফ রিপোর্টার : রাজধানীর খিলক্ষেত এলাকায় ট্রাকের ধাক্কায় রেজাউল হোসেন (২৮) নামের এক তরুণ নিহত হয়েছেন। গতকাল ভোর রাতে এ দুর্ঘটনা ঘটে।
খিলক্ষেত থানার এসআই আতাউর রহমান জানান, ভোর রাত সাড়ে ৩টার দিকে খিলক্ষেত ওভার ব্রিজের নিচ দিয়ে রেজাউল হোসেন রাস্তা পার হওয়ার সময় একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। পরে পুলিশ তাকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য মেডিকেলের মর্গে রাখা হয়েছে। এব্যাপারে খিলক্ষেত থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। নিহত রেজাউলের বাবার নাম আবদুল হাই। তিনি ডেমরার কামারগোপ এলাকার বাসিন্দা।
ভালুকা (ময়মনসিংহ) : ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় গতকাল ১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫ জন। আহতদের ভালুকা ও বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ জানায়, মহাসড়কের কাঁঠালী বাঘড়াপাড়া এলাকায় ট্রাকের চাপায় জসিম উদ্দিন (৫০) নামের এক সাইকেল আরোহী গুরুতর আহত হন। আহত অবস্থায় ভালুকা হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান। তিনি ভালুকা উপজেলার কর্ণপাড়া গ্রামের জয়নাল আবেদীনের ছেলে। অপরদিকে একই সড়কে জামিরদিয়া মাস্টারবাড়ি আইডিয়াল মিলের সামনে প্রাইভেটকার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে প্রাইভেটকার চালক মিন্টুসহ ৫ জন গুরুতর আহত হয়েছেন।
শ্রীবরদী (শেরপুর) : শ্রীবরদী উপজলো পরিষদ কমপ্লেক্সের জামে মসজিদের মোয়াজ্জিন আজিমদ্দিন (৬৫) মোটরসাইকেল চাপায় নিহত হয়েছেন। তার বাড়ি শ্রীবরদী পৌর শহরের উত্তর শ্রবিরদী মহল্লায়। উপজেলা পরিষদের গেটে বৃহস্পতিবার বিকালে এ ঘটনাটি ঘটে।
জামালপুর : জামালপুরের লাহিরিকান্দা এলাকায় গরু বোঝাই ট্রাক খাদে পড়ে এক গরু ব্যবসায়ী নিহত ও ৫ গরু ব্যবসায়ী আহত হয়েছেন।
গতকাল ভোরে গরু বেচার উদ্দেশ্যে জেলার ইসলামপুর উপজেলা থেকে ঢাকা যাওয়ার পথে সদর উপজেলার লাহিরিকান্দা এলাকায় একটি গরু বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই গরু ব্যবসায়ী চন্টু নিহত হন। এ সময় মুসলিম, ফেকু মিয়া, ফকির আলী, মনির হোসেন, মুন্নু মিয়া নামে আরও ৫ গরু ব্যবসায়ী আহত হন। এদের মধ্যে ফেকু মিয়ার অবস্থা আশঙ্কাজনক। আহতদের জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত ও আহত গরু ব্যবসায়ীদের বাড়ি ইসলামপুর উপজেলার পলবান্ধা এলাকায়।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ হাটিকুমরুলের পাঁচিলা নামক এলাকায় সড়ক দুর্ঘটনায় এক স্কুলছাত্র নিহত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় কোরবানির গরু কিনে বাড়ি ফেরার পথে রাস্তা পার হওয়ার সময় একটি বাস আবু বকরকে (৯) চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়।
হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুন নবী জানান, একটি দ্রুত গতির কোচ ছেলেটিকে চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়।
মদন (নেত্রকোনা) : নেতকোনার মদন উপজেলার নেত্রকোনা-মদন সড়কের জাহাঙ্গীরপুর নামক এলাকায় গতকাল অতিরিক্ত যাত্রী বোঝাই বাস ওয়ারখাল ব্রিজের কাছে পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে এতে প্রায় ৬০ জন লোক আহত হয়েছেন।
আহতদের স্থানীয় লোকজন উদ্ধার করে মদন স্বাস্থ্যকেন্দ্রে চিকিত্সার জন্য ভর্তি করে। আহতদের মধ্যে শাহজাহান, মোশারফ হোসাইন, শাহা আলম, মানিক, আ. গফফার, তানিয়া, রিনা, কালাবানু, রিনা, রনির অবস্থা আশঙ্কাজনক থাকায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
নাটোর : নাটোরের সিংড়া উপজেলার রানীনগর গ্রামে বারনই নদীতে মাছ ধরতে গিয়ে জালে আটকা পড়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সেলিম হোসেন নামের এক ছাত্র গতকাল বিকালে মারা গেছেন।
নিহতের পরিবার সূত্রে জানা গেছে, গতকাল বিকাল ৪টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের ২য় বর্ষের ছাত্র মো. সেলিম হোসেন (২০) বারনই নদীতে মাছ ধরতে গিয়ে সুতি জালে আটকা পড়ে। নদীর স্রোতে তলিয়ে যাওয়ার প্রায় এক ঘণ্টা পর স্থানীয় লোকজন তাকে মৃত অবস্থায় উদ্ধার করেন। সে রানীনগর গ্রামের আইয়ুব আলীর ছেলে।
কক্সবাজার : কক্সবাজার শহরতলির প্রত্যন্ত এলাকার কলাতলী আদর্শ গ্রামে ওয়াল চাপা পড়ে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। তারা হলেন সিরাজুল ইসলাম (৪৫) ও মোহাম্মদ আলী হোসেন (৪২)। বাড়ির বাউন্ডারি ওয়াল ভেঙে পড়ে তাদের মৃত্যু হয়।
নিহতদের নিকটাত্মীয় জাহাঙ্গীর আলম জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় বাড়ির উঠানে অবস্থানকালে হঠাত্ বাউন্ডারি ওয়াল ভেঙে পড়ে। ওই সময় ওয়ালের কাছে থাকা সিরাজুল ইসলাম ও মোহাম্মদ আলী হোসেন ওয়ালে চাপা পড়ে যান।
কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম তালুকদার জানান, নিহত দুই ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে নিকটাত্মীয়দের কাছে হস্তান্তর করা হয়েছে।
মহাদেবপুর (নওগাঁ) : নওগাঁর মহাদেবপুর উপজেলার নওহাটা পুলিশ ফাঁড়ি এলাকায় গলায় ফাঁসি দিয়ে রাহেলা বিবি (৬৫) নামের এক বৃদ্ধা মহিলা আত্মহত্যা করেছেন। মহাদেবপুর উপজেলার ভীমপুর ইউপির খোর্দ্দনারায়ণপুর গ্রামের কিনা সরদারের স্ত্রী রাহেলা বিবি (৬৫) বৃহস্পতিবার দুপুরে গোয়াল ঘরের তীরের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। কিনা সরদার জানান, তার বৃদ্ধা স্ত্রী রাহেলা বিবির প্রায় এক বছর আগে ব্রেনের সমস্যা দেখা দিয়েছিল। এব্যাপারে মহাদেবপুর থানায় অপমৃত্যু মামলা হয়েছে বলে এসআই মশিউর জানিয়েছেন।
বগুড়া : বগুড়া শহরের নারুলী মধ্যপাড়ায় গলায় ফাঁস দিয়ে বিএ পাস ছাত্রী শামিম আরা শিমুল (শিমু) আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার রাতে শয়ন ঘরের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না জড়িয়ে তিনি আত্মহত্যা করেন। তিনি ওই এলাকার আবদুল গফুর আলী রাঙ্গার মেয়ে। পুলিশ গতকাল দুপুরে লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।
কাউখালী (পিরোজপুর) : বীথিকা বড়াল (২০) নামের এক গৃহপরিচারিকা গলায় ফাঁসিতে আত্মহত্যা করেছে। পিরোজপুরের কাউখালীর আমরাজুড়ী ইউনিয়নের রোঙ্গাকাঠি গ্রামে বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। সে স্বরূপকাঠি উপজেলার করফা গ্রামের দিনমজুর অমৃত বড়ালের মেয়ে।
কাউখালী থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন জানান, ওই গৃহপরিচারিকার গাছে ঝুলন্ত লাশ উদ্ধার করে গতকাল ময়নাতদন্তের জন্য পিরোজপুর জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা এলাকার কৃষক আহসান উল্লাহ গতকাল তার নিজের গরুর গুঁতোয় নিহত হয়েছেন। উপজেলার গোলাকান্দাইল গরুর হাটে বেচার জন্য নেয়ার সময় রাস্তায় গরুটি আহসান উল্লাহকে আক্রমণ করে। এ সময় গরুটি তার শিং কৃষকের পেটে ঢুকিয়ে দেয়। গুরুতর আহত অবস্থায় ভুলতা মেমোরি হাসপাতালে নেয়া হলে চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন। তার বাড়ি উপজেলার কাঞ্চন পৌরসভার উত্তরা জুট মিল এলাকায়।

No comments

Powered by Blogger.