অবশেষে রিয়াল-বার্সার মানানসই 'লড়াই'

ঠিক যেন জমছিল না। কোথাকার কোন লেভান্তে গোলমাল বাধিয়ে দিয়েছিল। শুরু থেকেই বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদের মাঝখানে দেওয়াল হয়ে ছিল তারা। গত সপ্তায় সেই দেওয়াল ধসে পড়ায় অবশেষে জমে উঠল স্প্যানিশ লিগ। লেভান্তেকে তিনে ঠেলে দিয়ে শীর্ষে রিয়াল আর দুই নম্বরে বার্সেলোনা। হওয়া তো উচিত এমনই!একটু দেরিতে হলেও সেটা যখন হলো তখন কিছুটা দুশ্চিন্তায় বার্সেলোনা। কাল না আবার রিয়াল তাদের সঙ্গে পয়েন্টের ব্যবধান আরো বাড়িয়ে নেয়! হয়তো সেটা হবে না, তবে প্রতিপক্ষ অ্যাথলেটিক বিলবাওকে সহজভাবে নেওয়ার কোনো সুযোগই নেই গার্দিওলা-মেসিদের। একে তো ওদের মাঠে গিয়ে খেলতে হবে, আবার তারা গত ৯ ম্যাচ অপরাজিত।


সেই হিসাবে ওসাসুনা তো রিয়ালের জন্য সহজ প্রতিপক্ষই। তা ছাড়া ম্যাচটি যেহেতু বার্নাব্যুতে তাই বার্সেলোনার সঙ্গে তাদের এখন পর্যন্ত ১ পয়েন্টের যে ব্যবধান সেটি বাড়িয়ে নেওয়ার আশা তারা করতেই পারে। একই দিন লেভান্তের বিপক্ষে ভ্যালেন্সিয়ার খেলা। সম্ভবত ওটাই এই সপ্তাহের সবচেয়ে বড় ম্যাচ! একই শহরের প্রতিপক্ষের বিপক্ষে হারলে যে চারে নেমে যেতে হবে লেভান্তেকে! দুই দলের পয়েন্টের ব্যবধান মাত্র ২।
রিয়াল মাদ্রিদের জন্য এ সপ্তাহটি একটু অন্য রকমই, কেননা মৌসুমে এই প্রথমবার তারা পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে খেলতে নামবে। অন্য রকম ক্রিস্টিয়ানো রোনালদোর জন্যও। ঠিক আগের ম্যাচে চ্যাম্পিয়নস লিগে অলিম্পিক লিঁওর বিপক্ষে ২ গোল করে রিয়ালের হয়ে শততম গোলের মাইলফলক স্পর্শ করেছেন এ পর্তুগিজ। সেদিক বিবেচনায় অবশ্য লিওনের মেসির জন্যও সপ্তাহটা অন্য রকম। রোনালদোর ঠিক এক দিন আগে ভিক্তোরিয়া প্লজেনের বিপক্ষে হ্যাটট্রিক করে বার্সেলোনার হয়ে দুই শতম গোল করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান এ আর্জেন্টাইন।
সময়টা বলতে গেলে এখন তাঁদের দুজনেরই। কালও হয়তো এর ব্যতিক্রম হচ্ছে না। এএফপি

No comments

Powered by Blogger.