শুরুটা ভালো হয়নি পাকিস্তানের

সালমান বাট, মোহাম্মদ আসিফ ও মোহাম্মদ আমেরের জেলদণ্ডে তীব্র কাঁপুনি পাকিস্তান ক্রিকেটাঙ্গনে। মাঠের ক্রিকেট তো তাই বলে থেমে থাকবে না। শারজায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্ট তাই চলছে যথারীতি। কাল দ্বিতীয় দিন শেষে মিসবাহ-উল হকের দল অবশ্য বেশ কোণঠাসা। লঙ্কানদের ৪১৩ রানের জবাবে ৩৫ রান তুলতেই দুই ওপেনারকে হারিয়ে বসেছে পাকিস্তান।২ উইকেটে ২৪৫ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল শ্রীলঙ্কা। বিশাল স্কোরের চোখরাঙানি থাকলেও খুব বেশি দূর যেতে পারেনি তারা।


নিয়মিত বিরতিতে উইকেট নিয়ে ম্যাচে দারুণভাবে ফেরে পাকিস্তান। মাহেলা জয়াবর্ধনেকে (৩৯) এলবিডাবি্লউ করে দিনের প্রথম ব্রেক থ্রু দেন জুনায়েদ খান। আগের দিনের সেঞ্চুরিয়ান কুমার সাঙ্গাকারার সঙ্গে অ্যাঞ্জেলো ম্যাথুজ সে ধাক্কা সামলে নিচ্ছিলেন বেশ। আবদুর রহমান ম্যাথুজকে (১৭) আউট করার পর আবার সব এলোমেলো। ১৪৪ রান করে সাঈদ আজমলের এক ভুতুড়ে বলে আউট হয়ে যান সাঙ্গাকারা। হঠাৎই লাফিয়ে ওঠা শর্ট বলটিতে পুল করতে গিয়ে টাইমিংয়ে গড়বড় হয়ে যায় এ বাঁহাতির। ব্যাটের কানায় লেগে উঠে যাওয়া বল মুঠোবন্দি করতে এতটুকুন অসুবিধা হয়নি ইউনিস খানের। কিছুক্ষণ পর টানা দুই ওভারে আউট হন কোসালা কুলাসেকেরা ও সুরজ রানধিব। ২ উইকেটে ২৪৫ নিয়ে দিন শুরু করা শ্রীলঙ্কার স্কোর তখন ৭ উইকেটে ৩৩১।
তার পরও শেষ বেলার ঝড়ে ঠিকই চার শ পেরিয়েছে শ্রীলঙ্কা। ১৭ রান করে ধাম্মিকা প্রসাদ ফেরার পর নবম উইকেটে কুসাল সিলভা ও রঙ্গনা হেরাথ জুড়ে দেন মূল্যবান ৫৪ রান। বিপরীত স্রোতে সাঁতার কেটে ১২৪ বলে ৩৯ রানের ধৈর্যশীল ইনিংস এসেছে সিলভার ব্যাট থেকে। হেরাথের ইনিংসটি এর ঠিক উল্টো। চারটি বাউন্ডারি এবং জুনায়েদকে মারা বিশাল এক ছক্কার সমাহারে ৩৫ বলে অপরাজিত ৩৪ রান করেছেন তিনি। ৪ বলের মধ্যে শেষ দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়ে শ্রীলঙ্কাকে ৪১৩ রানে অল আউট করে দেয় পাকিস্তান। ১৩২ রানে ৪ উইকেট নিয়ে সফলতম বোলার অফস্পিনার সাঈদ আজমল। উমর গুল তিন এবং জুনায়েদ নিয়েছেন দুটি করে উইকেট।
বোলাররা পাকিস্তানকে ম্যাচে ফেরালেও সে সুযোগ কাজে লাগাতে পারেনি দুই ওপেনার। দ্বিতীয় দিনের শেষ বিকেলে প্যাভিলিয়নে ফিরতে হয়েছে মোহাম্মদ হাফিজ (৬) ও তৌফিক উমরকে (১৯)। ২ উইকেটে ৩৫ রান নিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করবে পাকিস্তান। ১০ রান নিয়ে অপরাজিত আজহার আলী। ইউনিস খান কাল রানের দেখা পাননি। ওয়েবসাইট

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা : ১৫৩.৩ ওভারে ৪১৩/১০ (সাঙ্গাকারা ১৪৪, দিলশান ৯২, জয়াবর্ধনে ৩৯; আজমল ৪/১৩২, গুল ৩/৭৬)।
পাকিস্তান : ২০ ওভারে ৩৫/২ (তৌফিক ১৯, আজহার ১০*, ইউনিস ০*; হেরাথ ১/১)।

No comments

Powered by Blogger.