নরসিংদীর ঘটনায় ওবায়দুল কাদের-শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করে লাভ নেই

রসিংদীর পৌর মেয়র লোকমান হোসেন হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত দাবি করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের। এই হত্যাকাণ্ডকে মর্মান্তিক আখ্যা দিয়ে তিনি বলেন, 'এখন শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করে লাভ নেই।'গতকাল শুক্রবার সকালে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার (বিএফডিসি) জহির রায়হান মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক পরিষদের চেয়ারম্যান রফিকুল আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় 'অপসংস্কৃতি রোধে সুশীল সমাজের করণীয়' শীর্ষক এই আলোচনা সভা। এতে বক্তব্য দেন অভিনেতা প্রবীর মিত্র, মিশা সওদাগর প্রমুখ।


দ্রুত তদন্তের দাবি জানিয়ে ওবায়দুল কাদের বলেন, 'যে বা যারাই হত্যাকারী হোক না কেন তাদের শাস্তি পেতে হবে।'
ক্ষমতাসীন আওয়ামী লীগের এই নেতা বলেন, বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) যখন যে সরকার ক্ষমতায় থাকে তখন সেই সরকারের মনগড়া সংবাদ ও অনুষ্ঠান প্রচার করা হয়।
বিটিভিকে সরকারি মিডিয়ার পরিবর্তে পাবলিক মিডিয়া করা উচিত মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, এ কাজটি করতে না পারলে একসময় দেখা যাবে অন্য সরকার ক্ষমতায় এসে বিটিভি থেকে বঙ্গবন্ধুকেই নিষিদ্ধ করেছে।
দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠান পাশের দেশ ভারতসহ অন্যান্য দেশে সম্প্রচারের জন্য সরকারকে অবিলম্বে উদ্যোগ নেওয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের। দেশের সাংস্কৃতিক অঙ্গনের বীজতলা শুকিয়ে গেছে_এমন মন্তব্য করে তিনি বলেন, অপসংস্কৃতি সব কিছুকে গ্রাস করে ফেলেছে। অপসংস্কৃতি থেকে জন্ম নিয়েছে অপরাজনীতিও। অপরাজনীতি অপসংস্কৃতির চেয়েও অনেক বেশি ভয়াবহ।

No comments

Powered by Blogger.