আইন প্রতিমন্ত্রী বললেন-তত্ত্বাবধায়ক সরকার এখন ডেড ইস্যু

ইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, 'তত্ত্বাবধায়ক সরকার ইস্যু এখন ডেড। এটা নিয়ে আলোচনার আর কোনো সুযোগ নেই।' বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, 'নির্বাচন কমিশনকে শক্তিশালী করতে আপনাদের কোনো পরামর্শ থাকলে তা সংসদে এসে উপস্থাপন করুন। তত্ত্বাবধায়ক সরকারের অপশাসন এ দেশের মানুষ আর চায় না। এখন একটাই পথ নির্বাচন কমিশনকে শক্তিশালী করে অন্তরবর্তী কালীন সরকারের অধীনে নির্বাচন করা।'


গতকাল সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে 'অবাধ ও নিরপেক্ষ নির্বাচন : প্রয়োজন স্বাধীন নির্বাচন কমিশন' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সার্ক কালচারাল সোসাইটি এ আলোচনা সভার
আয়োজন করে।
সংগঠনের চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী শিল্পীগোষ্ঠীর সহসভাপতি আবদুল হাই, ওশান গ্রুপেরর চেয়ারম্যান খন্দকার আলী আজম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।
কামরুল ইসলাম বলেন, সংবিধানের বিধান অনুযায়ী স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশনের মাধ্যমে আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে সবাই অংশগ্রহণ করবে। তিনি বলেন, শেখ হাসিনার সরকার প্রমাণ করেছে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব।
স্থানীয় নির্বাচনে সেনা মোতায়েনের বিধান নেই : স্থানীয় সরকার নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের বিধান নেই বলে উল্লেখ করে আইন প্রতিমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের বিষয়টিকে ইস্যু বানিয়ে বিএনপি আন্দোলন করতে চেয়েছিল। কিন্তু সেখানে নির্বাচন সুষ্ঠু হওয়ায় তাদের ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে।

No comments

Powered by Blogger.