ঈদে নিরাপত্তার ব্যাপারে চিটাগাং চেম্বারের ৩ দফা সুপারিশ

ট্টগ্রামে তিন ব্যবসায়ী খুনের ঘটনায় দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোরশেদ মুরাদ ইব্রাহিম গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি এসব খুনের সুষ্ঠু তদন্ত ও দ্রুত বিচার দাবি করেছেন। চেম্বার সভাপতি ঈদুল আজহা উপলক্ষে এক বিবৃতিতে ঈদ উপলক্ষে নিরাপত্তার ব্যাপারে ৩ দফা সুপারিশ তুলে ধরেছেন। এগুলো হলো_ কোরবানির পশুহাট ও পরবর্তী সময়ে ঈদ-উত্তর চামড়া ব্যবসায়ে প্রচুর পরিমাণ টাকা লেনদেন হবে।


একই সঙ্গে ঈদকে সামনে রেখে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বেচাকেনা ও লেনদেন বহুগুণ বৃদ্ধি পেয়েছে। এ প্রেক্ষাপটে র‌্যাব ও পুলিশ পাঁচ স্তরের যে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে তা প্রশংসনীয়। কিন্তু এ পদক্ষেপগুলো মোটেও পর্যাপ্ত নয়। তাই সর্বস্তরের ব্যবসায়ী ও জনগণের জানমালের নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরও কঠোর নিরাপত্তাবলয় তৈরি করতে হবে। সংবাদ বিজ্ঞপ্তি।

ঈদের আগে ও পরে প্রায় পাঁচ দিন শিল্প-কারখানা, বাণিজ্যিক প্রতিষ্ঠান, বিভিন্ন মার্কেট ও অফিস-আদালত বন্ধ থাকবে ফলে এই দীর্ঘ সময় উপর্যুক্ত নিরাপত্তাবলয় বহাল রাখতে হবে। তাছাড়া ঘরমুখো মানুষের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য সড়ক, রেল ও নৌপথে হাইওয়ে ও রেল পুলিশ এবং কোস্টগার্ড বেশি করে নিয়োগ দেওয়ার জন্য চেম্বারের পক্ষ থেকে সুপারিশ করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

No comments

Powered by Blogger.