নাসিক নির্বাচনে জয়ী ৯ নারী কাউন্সিলর বললেন-এলাকার সমস্যা সমাধানই প্রথম ও প্রধান কাজ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সংরক্ষিত আসনে বিজয়ী ৯ নারী কাউন্সিলর ভোটারদের দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে সচেষ্ট হবেন বলে জানিয়েছেন। তাঁরা বলেছেন, নিজ নিজ এলাকার সমস্যা সমাধানই তাঁদের প্রথম ও প্রধান কাজ।নাসিক নির্বাচনে সংরক্ষিত নারী আসনে বিজয়ীরা হলেন ১ নম্বর ওয়ার্ড থেকে মাকসুদা মোজাফ্ফর, ২ নম্বর থেকে জান্নাতুল ফেরদৌস নীলা, ৩ নম্বর থেকে রেহেনা পারভীন, ৪ নম্বর থেকে মিনোয়ারা বেগম মিনু, ৫ নম্বর থেকে শারমিন বিনি্ন, ৬ নম্বর থেকে খোদেজা খানম নাসরিন, ৭ নম্বর থেকে রেজোয়ানা হক, ৮ নম্বর থেকে ইসরাত জাহান খান স্মৃতি ও ৯ নম্বর ওয়ার্ড থেকে শাহী ইফাত জাহান।


গত ৩০ অক্টোবর অনুষ্ঠিত হওয়া নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে তাঁরা এলাকার লোকজনের সঙ্গে কুশল ও শুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত রয়েছেন।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে সাধারণ কাউন্সিলরদের জন্য ২৭টি ওয়ার্ড ও সংরক্ষিত (মহিলা) কাউন্সিলরদের জন্য ৯টি ওয়ার্ড। সংরক্ষিত কাউন্সিলর পদে মোট ৫৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাঁদের মধ্যে ৯ জন জয়লাভ করেছেন।
বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রতিটি ওয়ার্ডেই রয়েছে একাধিক সমস্যা। এর মধ্যে অপ্রতুল ড্রেনেজ ব্যবস্থা, জলাবদ্ধতা, গ্যাস সংকট, বেহাল রাস্তাঘাট ও বিশুদ্ধ পানির অভাব অন্যতম। সিদ্ধিরগঞ্জ হীরাঝিল ও মিজিমিজি এলাকার গৃহবধূ রেহেনা পারভীন জানান, তাঁদের এলাকায় জলাবদ্ধতাই মূল সমস্যা। টানবাজার এলাকার গৃহিণী পপি আক্তার জানালেন গ্যাস সংকটের কথা। বন্দর নবীগঞ্জ এলাকার কলেজছাত্রী পারভীন আক্তার ইভটিজিংকে অন্যতম সমস্যা উল্লেখ করে বলেন, 'যাতায়াতে প্রায়ই বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়।'
নির্বাচিত কাউন্সিলররাও নানা সমস্যার কথা উল্লেখ করে বলেন, 'সমস্যাগুলোর সমাধান করাই হবে আমাদের মূল লক্ষ্য।'
সিদ্ধিরগঞ্জ মিজিমিজি, সানার পাড় ও হীরাঝিল নিয়ে গঠিত ১ নম্বর ওয়ার্ড। এ ওয়ার্ডে বিজয়ী হয়েছেন প্রয়াত মোজাফ্ফর হোসেনের স্ত্রী মাকসুদা মোজাফ্ফর। নির্বাচনের সময় তিনি দেশে ছিলেন না। হজ করতে অবস্থান করছেন সৌদি আরবে। বন্দর নবীগঞ্জ এলাকার ৮ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন ইসরাত জাহান খান স্মৃতি। প্রায় ১০ হাজার ভোটের ব্যবধানে তিনি প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে পরাজিত করেছেন। ইসরাত জাহান কালের কণ্ঠকে বলেন, 'আমার এলাকায় বিশুদ্ধ পানি, ডাস্টবিন, ড্রেনেজ, অপ্রশস্ত রাস্তাঘাটের সমস্যা দীর্ঘদিনের। আমি এগুলো দ্রুত সমাধানের চেষ্টা করব।' এ ছাড়া ইভটিজিং প্রতিরোধে তিনি কাজ করবেন বলে জানান।
শিমরাইল, আটি ও ওয়াপদা এলাকা নিয়ে ২ নম্বর সংরক্ষিত মহিলা আসন। এ আসনে নির্বাচিত হয়েছেন জান্নাতুল ফেরদৌস নীলা। নিজেকে দেশের স্বল্পবয়সী মহিলা কাউন্সিলর দাবি করে বলেন, 'আমার এলাকায় জলাবদ্ধতা, রাস্তাঘাটের সমস্যা অন্যতম। এগুলো সমাধানের পাশাপাশি অবহেলিত নারীদের নিয়ে কাজ করব।'
একইভাবে কাউন্সিলর শারমিন বিনি্ন, রেহেনা পারভীন, মিনোয়ারা বেগম মিনু, খোদেজা খানম নাসরিন, রেজোয়ানা হক ও শাহী ইফাত জাহান তাঁদের এলাকার বিভিন্ন সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ নেবে বলে জানিয়েছেন। তবে এ ব্যাপারে তাঁরা এলাকাবাসী, সংসদ সদস্য ও মেয়রের সহযোগিতা কামনা করেন।

No comments

Powered by Blogger.