লালপুরে বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা রাজধানীসহ বিভিন্ন স্থানে আরও ৪ খুন

নাটোরের লালপুরে বিএনপি নেতাকে গুলি ও কুপিয়ে হত্যা করা হয়েছে। এছাড়া রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে ৪টি খুনের ঘটনা ঘটেছে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত :নাটোর ও লালপুর : নাটোরে ভাসান আলী প্রামাণিক (৫০) নামে এক বিএনপি নেতাকে গুলি ও কুপিয়ে হত্যা করা হয়েছে। তিনি লালপুর উপজেলার ওয়ালিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি। রাত ১০টার দিকে বাড়ি ফেরার সময় দুষ্কৃতকারীরা রাস্তার ওপরে তাকে গুলি করে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের স্ত্রী হাওয়া বেগম গতকাল বিকেলে লালপুর থানায় স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলামসহ ১১ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন।


পুলিশ ও এলাকাবাসী জানায়, রাত দশটার দিকে লালপুরের দিলালপুর গ্রামের মৃত রিয়াজ উদ্দিন প্রামাণিকের ছেলে ভাসান আলী প্রামাণিক স্থানীয় একটি চায়ের দোকান থেকে বাড়ি ফিরছিল। বাড়ির মাত্র দুইশ’ গজ দূরে দুষ্কৃতকারীরা তার বুকে ১ রাউন্ড গুলি করে। এ সময় তিনি রাস্তায় পড়ে গেলে ধারালো অস্ত্র দিয়ে তার শরীরে ও মাথায় এলোপাতাড়ি কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে খুনিরা পালিয়ে যায়।
প্রসঙ্গত, ২০০০ সালের ৯ জানুয়ারি দিলালপুর ঈদগাহ মাঠে ঈদের নামাজ পড়তে গিয়ে এলাকায় আওয়ামী লীগ ও বিএনপি’র মধ্যে সংঘর্ষের এক পর্যায়ে আবু বক্কর নামে এক আওয়ামী লীগ সমর্থক নিহত হয়। নিহত ভাসান ওই হত্যা মামলার আসামি ছিল। গত ২২ সেপ্টেম্বর ওই হত্যা মামলায় তিনি বেকসুর খালাস পান। আবু বক্কর হত্যাকাণ্ডের জের ধরেই ভাসান হত্যার ঘটনা ঘটতে পারে বলে এলকাবাসী জানান। তবে অভিযুক্ত নজরুল ইসলাম এবং আবুল কালাম বলেছেন, কে বা কারা রাতের আঁধারে ভাসানকে হত্যা করলেও এখন তাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। তারা কোনোভাবেই এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত নয়।
লালপুর থানার ওসি মতিয়ার রহমান জানান, আবু বক্কর হত্যা মামলার আসামিরা খালাস পাওয়ায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটতে পারে।
স্টাফ রিপোর্টার জানান, রাজধানীতে ইডেন মহিলা কলেজের নির্মাণাধীন একটি ভবনে নায়েব আলী (৩৫) নামে এক বাবুর্চিকে গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল সকালে পুলিশ তার লাশ উদ্ধার করে। তবে কি কারণে এ হত্যাকাণ্ড ঘটেছে এ বিষয়ে পুলিশ এখনও নিশ্চিত হতে পারেনি। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য নয়জন শ্রমিককে আটক করেছে পুলিশ।
পুলিশ জানায়, সকাল ৮টার দিকে ইডেন কলেজের নির্মাণাধীন ১১ তলা ভবনের নর্দমার পাশ থেকে বাবুর্চি নায়েবের গলাকাটা লাশ উদ্ধার করা হয়।
ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড কমিউনিটি সার্ভিসের সহকারী কমিশনার এসএম আশরাফুজ্জামান জানান, শ্রমিকদের অনেক টাকা নায়েবের কাছে গচ্ছিত থাকত। এই টাকা ছিনিয়ে নেবার জন্যই তাকে হত্যা করা হতে পারে বলে ধারণা করছে পুলিশ।
অন্যদিকে লালবাগ থানার ওসি আজিজুর রহমান জানান, এ হত্যাকাণ্ডে বাইরের কেউ জড়িত নেই বলে মনে হচ্ছে। শ্রমিকদের মধ্য থেকেই ঘটাতে পারে। আটক নয়জন শ্রমিককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে তিনি জানান।
নিহত নায়েব আলীর বাবার নাম রাজিব উদ্দিন। বাড়ি গাইবান্ধা জেলার সাঘাটা থানার পশ্চিম রাঘবপুর কানিপাড়ায়।
নোয়াখালী : নোয়াখালী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নে বৃহস্পতিবার রাতে মো. বোরহান উদ্দিন (১৮) নামে এক তরুণকে গলাকেটে হত্যা করা হয়েছে।
সন্ত্রাসীরা রাত সাড়ে ৭টায় হাজিরহাট বাজারের একটি খামারবাড়ির পুকুর পাড়ের রাস্তার ওপর বোরহানকে গলাকেটে ফেলে রাখার পর সন্ধ্যায় মুমূর্ষু অবস্থায় এলাকাবাসী তাকে উদ্ধার করে নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। রাত ৯টায় সে মারা যায়। সে হাতিয়া উপজেলার চর কিং ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের আতাজল হকের ছেলে। ধর্মপুর ওবায়দিয়া সুলতানিয়া মাদ্রাসার দাখিল ১০ শ্রেণীর ছাত্র।
সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন তরফদার জানান, সংবাদ পেয়ে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। এ হত্যাকাণ্ডের বিষয়ে খোঁজ-খবর নেয়া হচ্ছে।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে প্রতিপক্ষকে ঘায়েল করতে ৯ মাসের মেয়ে শিশুকে রাতের আঁধারে নির্মমভাবে গলাকেটে হত্যা করা হয়েছে। একদল দুর্বৃত্ত ঘরে ঢুকে ওই শিশুটিকে ধারালো অস্ত্র দিয়ে গলাকেটে হত্যা করে বলে পারিবারিক সূত্র দাবি করেছে।
গতকাল ভোর রাতে গোপালগঞ্জ সদর উপজেলার চর পুকুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশু বৃষ্টি ওই গ্রামের জাহিদুল শেখের মেয়ে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি ধারালো হাসুয়া উদ্ধার করেছে। জিজ্ঞাসাবাদের জন্য ওই শিশুর বাবা জাহিদুল শেখ, মা জেসমিন বেগম ও দাদি মালতী বেগমকে আটক করেছে পুলিশ।
ওই শিশুর মা জেসমিন বেগম ও দাদি মালতী বেগম বলেন, আমরা বৃষ্টিকে নিয়ে একটি খাটে ঘুমিয়ে ছিলাম। রাত আড়াইটার দিকে ৪/৫ জনের একদল সশস্ত্র দুর্বৃত্ত ঘরের মধ্যে ঢুকে জাহিদুল শেখকে খুঁজে না পেয়ে আমাদের ধারালো অস্ত্র দিয়ে কোপাতে আসে। এক পর্যায়ে একটি কোপ বৃষ্টির গলায় গিয়ে লাগে। শিশুটি মৃত্যু যন্ত্রণায় ছটফট করতে থাকলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।
গোপালগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) কাজী মতিয়ার রহমান বলেন, শিশুটির মা ও দাদির বক্তব্য অসংলগ্ন। দুর্বৃত্তরা হত্যা করলে যে ধরনের আলামত থাকার কথা তা পওয়া যাচ্ছে না। প্রতিপক্ষকে ফাঁসাতেই পরিকল্পিতভাবে ওই শিশুটিকে গলাকেটে হত্যা করা হয়েছে বলে প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে।
বিয়ানীবাজার (সিলেট) : বিয়ানীবাজারের চাঞ্চল্যকর জাহেদ হত্যা মামলার ফেরারি আসামি সেবুল আহমদ পাশের থানা গোয়াইনঘাটে খুন হয়েছে। গতকাল দুপুরে গোয়াইনঘাট থানা পুলিশ প্রেমিকার বাড়ির পাশের ধানক্ষেত থেকে তার লাশ উদ্ধার করে। ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ উপজেলার বেরিবিল গ্রামের আব্দুল হাসিমের মেয়ে ও নিহত সেবুলের প্রেমিকা লাইলি বেগম, মা জয়তুন বেগম ও আতিউর রহমান নামের ৩ জনকে গ্রেফতার করেছে। নিহত সেবুল বিয়ানীবাজার উপজেলার দুবাগ ইউনিয়নের খাড়াভরা গ্রামের জমসেদ আলীর ছেলে। বিয়ানীবাজার থানার ওসি বলেন, সেবুলের বিরুদ্ধে জাহেদ হত্যা মামলার গ্রেফতারি পরোয়ানা ছিল।

No comments

Powered by Blogger.