প্রতিকূলতা সত্ত্বেও এমিরেটসের অর্ধবার্ষিক মুনাফা ২২.৫ কোটি ডলার

ত ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ছয় মাসে দুবাইভিত্তিক বিমান সংস্থা এমিরেটস সাড়ে ২২ কোটি মার্কিন ডলার নিট মুনাফা অর্জন করেছে। সবচেয়ে দ্রুত সম্প্রসারণশীল এয়ারলাইন্স হিসেবে খ্যাতি অর্জনকারী এমিরেটস এয়ারলাইন্স বিশ্বব্যাপী অস্থিতিশীল অর্থনৈতিক ও অন্যান্য প্রতিকূলতা সত্ত্বেও মুনাফা অর্জনের ধারা অব্যাহত রেখেছে।এমিরেটস এয়ারলাইন্স ও গ্রুপের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী শেখ আহমেদ বিন সাঈদ আল মাকতুম গত বৃহস্পতিবার দুবাইয়ে এয়ারলাইন্সের অর্ধবার্ষিক আর্থিক বিবরণী পেশকালে এ তথ্য জানান।


তিনি বলেন, 'বিশ্বব্যাপী অস্থিতিশীলতা, ক্রমবর্ধমান জ্বালানির মূল্যবৃদ্ধি সত্ত্বেও আমরা দীর্ঘমেয়াদি কৌশল থেকে পিছপা হইনি।'
এমিরেটস ২৩ বছর ধরে অব্যাহতভাবে মুনাফা করে আসছে, যা এয়ারলাইন্স শিল্পে অনন্য। সাত বছর ধরে বছরে গড়ে ২০ শতাংশ হারে এমিরেটসের রাজস্ব বৃদ্ধি পেয়েছে। ২০০৪ সালে এমিরেটস বহরে ৬০টি বিমান থাকলেও বর্তমানে এর সংখ্যা ১৬১টিতে দাঁড়িয়েছে। সবগুলো বিমানই সুপরিসর। বর্তমানে এমিরেটস বহরে অন্যান্য এয়ারলাইন্সের তুলনায় সর্বাধিক ১৭টি এয়ারবাস এ৩৮০ ও ৯৩টি বোয়িং ৭৭৭ বিমান রয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।

২০০৪ সালে প্রথম দূরপাল্লার সুপরিসর বিমান কেনার পর এমিরেটসের ফ্লাইট নেটওয়ার্ক দ্রুত হারে সম্প্রসারিত হয়েছে এবং বর্তমানে ৬৭টি দেশের ১১৫টি গন্তব্যে চলাচল করছে।
ছয় মাসে এমিরেটসের রাজস্ব আয় ছিল ৮৩০ কোটি মার্কিন ডলার, যা গত বছরের একই সময়ের তুলনায় ১৫ শতাংশ বেশি। গত ৩০ সেপ্টেম্বর এমিরেটসের নগদ অর্থের পরিমাণ ছিল ৩৮০ কোটি মার্কিন ডলার।
ছয় মাসে এমিরেটস ১০টি সুপরিসর নতুন বিমান ডেলিভারি নিয়েছে এবং ২০১২ সালের ৩১ মার্চ পর্যন্ত আরও ১৩টি নতুন বিমান ডেলিভারি পাওয়া যাবে বলে আশা করা যাচ্ছে।
চলতি অর্থবছরে প্রথম ছয় মাসে বিভিন্ন জাতির ৩ হাজার ৪০০ জন এমিরেটসে নিয়োগ লাভ করেছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

No comments

Powered by Blogger.