তাঁদের অভাব বুঝতেই দিচ্ছেন না ফ্যালকাও-আদ্রিয়ান

সার্জিও অ্যাগুয়েরো আর ডিয়েগো ফোরলান_দুজনের একজনও নেই। এ দুজনের অভাবটা কী দিয়ে পূরণ করবে অ্যাতলেতিকো মাদ্রিদ এ নিয়ে কিন্তু মৌসুমের শুরুর দিকে খুব চিন্তিত ছিলেন সমর্থকরা। স্প্যানিশ লিগের ১০টি সপ্তাহ আর ইউরোপায় চারটি করে ম্যাচ হয়ে যাওয়ার পর কিন্তু এখন সেই চিন্তা থেকে অনেকটাই মুক্ত তারা। মৌসুমের নতুন সাইনিং কলম্বিয়ান তারকা রাদামেল ফ্যালকাও আর স্প্যানিশ ফরোয়ার্ড আদ্রিয়ান মিলে এত দিনে ভুলিয়ে দিয়েছেন অ্যাগুয়েরো-ফোরলানের কথা।


পরশু রাতেও এই দুই তারকার গোলেই ইউরোপা লিগে বড় জয় পেয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ। আদ্রিয়ানের জোড়া গোলের সঙ্গে ফ্যালকাও ও ডিয়েগো রিভাসের গোলে তারা ইতালির উদিনেসেকে হারিয়েছে ৪-০ ব্যবধানে। তবে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করতে হলে নিজেদের গ্রুপে এখনো আরো একটি ম্যাচ অন্তত জিততে হবে অ্যাতলেতিকোকে।
এ অনিশ্চয়তা নেই অন্য স্প্যানিশ ক্লাব অ্যাথলেতিক বিলবাওয়ের বেলায়। পরশু রাতে নিজেদের ম্যাচে তারা ১-০ গোলে হারিয়েছে সালজবার্গকে। চার ম্যাচের তিনটিতে জয় নিয়ে এরই মধ্যে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়েছে তাদের। ইউরোপার গ্রুপ পর্যায়ে এখন পর্যন্ত সবচেয়ে দুর্দান্ত পারফরম্যান্স অবশ্য বেলজিয়ামের ক্লাব অ্যান্ডারলেখটের। চার ম্যাচের চারটিতেই জিতে এখন পর্যন্ত সবচেয়ে বেশি পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে তারা। পরশু স্ট্রাম ক্রাজের বিপক্ষে ৩-০ গোলের জয়ের রাতে একটা গোল করেছেন অ্যান্ডারলেখটের আর্জেন্টাইন তারকা মাতিয়াস সুয়ারেজও। ৪ ম্যাচে ৫ গোল নিয়ে এখন পর্যন্ত ইউরোপার সর্বোচ্চ গোলদাতাও তিনি।
রাতের অন্য ম্যাচগুলোতে রাশান ক্লাব রুবিন কাজান ১-০ গোলে হারিয়েছে টটেনহামকে, সুইস ক্লাব জুরিখের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে ইতালির লাৎসিও, ফুলহাম ৪-১ গোলের জয় পেয়েছে পোল্যান্ডের ভিসলা ক্রাকোর বিপক্ষে, গতবারের রানার্সআপ ব্রাহা ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে স্লোভেনিয়ার ম্যারিবোরকে, বার্মিংহাম ২-২ ড্র করেছে বেলজিয়ামের ব্রাগার সঙ্গে। এপি, সকারনেট

No comments

Powered by Blogger.