যশোরে প্রতিপক্ষের হাতে যুবলীগ নেতাসহ বিভিন্ন স্থানে ১৩ খুন

শোরে দলীয় প্রতিপক্ষের হাতে স্থানীয় এক যুবলীগ নেতাসহ বিভিন্ন স্থানে অন্তত ১৩টি খুনের ঘটনা ঘটেছে। গত দু’দিনে এ সব খুনের ঘটনা ঘটে। বিস্তারিত আমার দেশ-এর আঞ্চলিক অফিস, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে :যশোরে যুবলীগ নেতা খুন : শিল্পশহর নওয়াপাড়ায় দলীয় প্রতিপক্ষের হাতে হুমায়ুন কবীর নামে যুবলীগের এক নেতা এবং বাঘারপাড়ার আগড়া গ্রামে সম্পত্তি নিয়ে বিরোধের জেরে আপন ভাইদের হাতে খুন হয়েছে বোরহানউদ্দিন নামে এক যুবক। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সন্ধ্যায় নওয়াপাড়া বাজারে যুবলীগ কর্মী রফিকুলকে একই দলের প্রতিপক্ষ সন্ত্রাসীরা কুপিয়ে জখম করে।


এ ঘটনার কিছু সময়ের মধ্যে রফিকুলের সমর্থকরা নওয়াপাড়া বাজারে বিক্ষোভ মিছিল বের করে এবং কয়েকটি হাতবোমা ফাটিয়ে ত্রাস সৃষ্টি করে। মিছিলকারীরা একপর্যায়ে ওয়ার্ড যুবলীগের সভাপতি হুমায়ুন কবীরকে পেয়ে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। পরে আশঙ্কাজনক অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত ১১টার দিকে তার মৃত্যু হয়। হুমায়ুন নওয়াপড়া প্রফেসরপাড়ার আবদুুর রউফের ছেলে।
গতকাল দুপুরে জানাজা শেষে হুমায়ুন কবীরকে দাফন করা হয়। হুমায়ুন হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে পুলিশ মিঠু নামে এক যুবলীগ কর্মীকে আটক করেছে। হত্যাকাণ্ডের পর থেকে নওয়াপাড়া বাজারে থমথমে অবস্থা বিরাজ করছে।
এদিকে, গতকাল সকালে বাঘারপাড়া উপজেলার আগড়া গ্রামে বোরহানউদ্দিন নামে অপর এক যুবক খুন হয়েছে। আপন ভাই আবুল বাশার, মোয়াজ্জেম ও আলী আজম সম্পত্তি নিয়ে বিরোধের জেরে তাকে পিটিয়ে গুরুতর জখম করে। যশোর জেনারেল হাসপাতালে নেয়ার পর বেলা ১টার দিকে বোরহানের মৃত্যু হয়।
মাগুরায় যুবক খুন : সদর উপজেলার কাটাখালী গ্রামে পলাশ কুমার বিশ্বাস নামের এক যুবক খুন হয়েছে। এ ঘটনায় পুলিশ উত্পল বিশ্বাস ও মৃত্যুঞ্জয় বিশ্বাস নামে অপর দুই যুবককে গ্রেফতার করেছে।
পুলিশ জানায়, বুধবার সন্ধ্যায় কাটাখালী গ্রামের পার্শ্ববর্তী মালন্দ গ্রামে নামজজ্ঞ অনুষ্ঠানে বসা নিয়ে ওই গ্রামের রিপন ও কাটাখালী গ্রামের বাসুদেবের মধ্যে বাকবিতণ্ডা হয়। এর জেরে রাত ১০টার দিকে পলাশসহ কাটাখালী গ্রামের আরও কয়েক যুবক বাড়ি ফেরার পথে রিপনের লোকজন ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। এতে আহত পলাশসহ ৪ জনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে পলাশের অবস্থার অবনতি হলে ফরিদপুর মেডিকেলে নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ব্যাপারে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।
বেড়ায় ছুরিকাঘাতে ট্রাকচালকের মৃত্যু : পাবনার বেড়ায় গতকাল দুপুরে প্রতিবেশীর ছুরিকাঘাতে মোয়াজ্জেম হোসেন (৩৪) নামের এক ট্রাকচালক খুন হয়েছেন। তিনি উপজেলার দক্ষিণ বনগ্রামের আবদুল আজিজের ছেলে।
বেড়া থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর সাড়ে ১২টার দিকে ট্রাকচালক মোয়াজ্জেম হোসেন তার বাড়ির পাশে চায়ের দোকানে বসেছিলেন। এ সময় পূর্ব বিরোধের জেরে প্রতিবেশী একই গ্রামের আবদুুল হাকিম ও মিরাজ হোসেন লোকজন নিয়ে তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করলে চিকিত্সাধীন অবস্থায় দুপুর দেড়টার দিকে তার মৃত্যু হয়।
লাশ ময়নাতদন্তের জন্য পাবনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
কুলাউড়ায় তরুণ খুন : মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার রবির বাজার এলাকায় গতকাল রাতে রুমিন আলী (২২) নামে এক তরুণ খুন হয়েছেন। স্থানীয় এক দোকানির কাছে ফ্লেক্সিলোডের ২০ টাকা চাইতে গিয়ে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে দোকানি তাকে বাটখারা দিয়ে মাথায় আঘাত করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তিনি একই এলাকার মৃত রোশন আলীর ছেলে।
কুলাউড়া থানার অফিসার ইনচার্জ আবদুুল আজিজ জানান এ ব্যাপারে একটি হত্যা মামলা করা হয়েছে।
সোনাইমুড়ীতে হাত-পা বাঁধা লাশ উদ্ধার : নোয়াখালীর সোনাইমুড়ীতে এক অজ্ঞাত যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার সোনাপুর ইউনিয়নের চাঁদপুর গ্রামের বিল এলাকায় গাছের সঙ্গে তার লাশ ঝোলানো ছিল। তার অনুমানিক বয়স ২৫-২৬ বছর। পরনে কোনো জামাকাপড় ছিল না। তাকে দু’একদিন আগে অন্য কোথাও থেকে অপহরণ করে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পুলিশ ঘটনাটি তদন্ত করছে বলেও জানান ওসি হুমায়ুন।
টঙ্গিবাড়ীতে বল খেলা নিয়ে যুবক খুন : মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার কামারখাড়া গ্রামে বল খেলা নিয়ে বুধবার রাতে রিপন ভুঁইয়া (৩০) নামের ১ যুবক খুন হয়েছে। ওই গ্রামের নাহিদের সঙ্গে পয়সাগাঁও গ্রামের সুজনের সংঘর্ষ বাধে। এ সময় নাহিদের চাচা রিপন ঝগড়া থামাতে গেলে সুজন তার পেটে ছুরি ঢুকিয়ে দেয়। তাকে টঙ্গিবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে রাতে তার মৃত্যু হয়। এ ঘটনায় রিপনের ভাই মনির হোসেন ভুঁইয়া বাদী হয়ে টঙ্গিবাড়ী থানায় গতকাল ৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।
চাটখিলে চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই : চাটখিলের নাহারখিল গ্রামের অটোরিকশাচালক চাঁন মিয়াকে (২৮) হত্যা করে অটোরিকশা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। গতকাল দুপুরে সোনাইমুড়ী উপজেলার পশ্চিম চাঁদপুর গ্রাম থেকে পুলিশ তার লাশ উদ্ধার করেছে। তবে ছিনতাই হওয়া অটোরিকশা সন্ধান পাওয়া যায়নি।
সোনাইমুড়ী থানার ওসি (তদন্ত) আকরাম জানান, হত্যাকারীরা চাঁন মিয়াকে শ্বাসরোধ ও মাথায় আঘাত করে হত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে।
সোনারগাঁ থেকে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার : নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে নিখোঁজের ৭ ঘণ্টা পর মেরিন (৪) নামের এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। বন্দর উপজেলার একটি ডোবা থেকে গতকাল দুপুরে তার লাশ উদ্ধার করা হয়। সে সোনারগাঁয়ের কাঁচপুর ইউনিয়নের কুতুবপুর গ্রামের ডা. মাজহারুল ইসলামের মেয়ে।
গাজীপুরে কঙ্কাল উদ্ধার : গাজীপুরে এগ্রিকালচার ট্রেনিং কলেজের (এটিআই) ডোবা থেকে গতকাল সন্ধ্যায় অজ্ঞাত এক মহিলার কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। এ সময় লাশের পাশ থেকে একটি জর্জেট ওড়না ও পাশের ঝোঁপের ভেতর থেকে গাড় নীল রংয়ের সালোয়ার উদ্ধার করা হয়।
জয়দেবপুর থানার উপ-পরিদর্শক মো. রফিকুল ইসলাম জানান, ধারণা করা হচ্ছে বেশ কিছুদিন আগে দুর্বৃত্তরা তাকে হত্যার পর ওই ডোবায় ফেলে গেছে। পরে শেয়াল-কুকুরে তার দেহের মাংস খেয়ে ফেলেছে।
ফেনীর মুহুরী নদী থেকে যুবকের লাশ উদ্ধার : সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের ভূঞার হাট এলাকার মুহুরী নদী থেকে একরামুল হক মিয়া (৩০) নামে এক যুবকের ভাসমান লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকালে পুলিশ তার লাশ উদ্ধার করে।
বাবুগঞ্জের সুগন্ধা নদীতে ভাসছে তরুণীর লাশ : বাবুগঞ্জের সুগন্ধা নদীতে অজ্ঞাত তরুণীর গলাকাটা লাশ ভাসতে দেখা গেছে। গতকাল দিনভর ব্রিজের নিচে লাশটি ভেসে থাকলেও সন্ধ্যার দিকে তা ভাটার টানে পশ্চিম দিকে ভেসে যেতে দেখা যায় বলে জানান স্থানীয়রা।

No comments

Powered by Blogger.