সাবেক মন্ত্রী রাশেদ মোশারফ আর নেই

মুক্তিযুদ্ধের সংগঠক, সাবেক ভূমি প্রতিমন্ত্রী ও কৃষক লীগের সাবেক সভাপতি আলহাজ রাশেদ মোশারফ আর নেই। ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ঢাকার স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি ... রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে, এক মেয়েসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।তার মৃত্যুতে সর্বমহলে শোকের ছায়া নেমে আসে। প্রবীণ এই রাজনীতিবিদের মৃত্যুর খবর পেয়ে আওয়ামী লীগের নেতারা স্কয়ার হাসপাতালে ছুটে যান।


তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানান। আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফসহ কেন্দ্রীয় নেতারা এ সময় সেখানে উপস্থিত ছিলেন। এ খবরে রাশেদ মোশারফের নিজ এলাকা জামালপুর ও ইসলামপুরে শোকের ছায়া নেমে আসে।
মরহুমের মরদেহ রাতে তার রাজধানীর কলাবাগানের বাসায় রাখা হয়। আজ শুক্রবার সকাল ১০টায় কলাবাগান লেক সার্কাস মাঠে প্রথম এবং ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর হেলিকপ্টারে মরদেহ তার নিজ এলাকা ইসলামপুরে নিয়ে যাওয়ার কথা রয়েছে। সেখানে দুপুর ২টায় ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় এবং ৩টায় ব্রিগেডিয়ার খালেদ মোশারফ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে শেষ জানাজা শেষে ইসলামপুর পৌর এলাকার মোশারফগঞ্জের পারিবারিক গোরস্তানে তার লাশ দাফন করা হবে।
রাশেদ মোশারফ তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে জামালপুর-২ (ইসলামপুর) আসন থেকে টানা ৬ বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভায় ভূমি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির একাধিকবার সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেন।
রাশেদ মোশারফের মৃত্যুতে রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমান, স্পিকার আবদুল হামিদ অ্যাডভোকেট এবং সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন। পৃথক শোক বিবৃতিতে মরহুমের রুহের শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তারা।
এছাড়া শোক প্রকাশ করেছেন ভূমিমন্ত্রী আলহাজ রেজাউল করিম হীরা, তথ্য ও সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদ, সংসদের হুইপ মির্জা আজম এমপি, আলহাজ ফরিদুল হক খান দুলাল এমপি, ডা. মুরাদ হাসান এমপি, জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ, সহ-সভাপতি আতিকুর রহমান ছানা, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী, দেওয়ানগঞ্জ উপজেলা চেয়ারম্যান ইসতিয়াক হোসেন দিদার এবং ইসলামপুর আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হক জিয়া।

No comments

Powered by Blogger.